Advertisement


শিশুর মৃত্যু, মহেশখালীতে ডাম্পার চলাচলে প্রশাসনের নিষেধাজ্ঞা


ফুয়াদ মোহাম্মদ সবুজ।। সড়ক দুর্ঘটনা রোধে গতকাল থেকে মহেশখালীতে ডাম্পার গাড়ি চলাচলের সময়সীমা বেঁধে দিয়েছেন মহেশখালী উপজেলা প্রশাসন। সম্প্রতি মহেশখালীর পানিরছড়া ও গত মঙ্গলবার ১৪ জুলাই বড় মহেশখালীতে পরপর ডাম্পার চাপায় ২ শিশু নিহতের পর এ সিদ্ধান্ত নেয় প্রশাসন। এখন থেকে মহেশখালী সবরকম ডাম্পার চলাচল করতে পারবে রাত ১০ টার পর। আজ সকালে বড় মহেশখালীর মিয়াজির পাড়ায় এলাকায় উপজেলার পৌরসভাস্থ স্বপনের মালিকানাধিন একটি ডাম্পার চাপায় ৬ বছরের এক শিশু নিহত হলে ঘটনাস্থলে উত্তেজিত জনতা গাড়ি আটক করে সড়ক অবরোধ করে।

পরে ঘটনাস্থলে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইয়াছিন, মহেশখালী থানার অফিসার ইন-চার্জ ওসি প্রণব কুমার ও পুলিশ পরিদর্শক আশিক ইকবাল এসে স্থানীয়দের বুঝিয়ে উত্তেজনাপূর্ন পরিস্থিতি শান্ত করেন। এবং সেখানেই গতকাল থেকে দিনের বেলায় আর কোনো ডাম্পার চলাচল করতে পারবে না বলে সিদ্ধান্ত দেন ইউএনও।

ঘটনাস্থলে ইউএনও বলেন, কোনো অবস্থাতেই মহেশখালীতে দিনের বেলায় আর কোনো ডাম্পার চলাচল করতে পারবে না, কেউ আদেশ অমান্য করে নির্দিষ্ট সময়ের আগে মরণঘাতী গাড়িগুলো চলতে দেখা গেলে জনগনই গাড়ি আটক করতে পারবে এবং সকল গাড়ি ও ড্রাইভার  লাইসেন্স তল্লাশি করবে বলে জানান। সেইসাথে বড় মহেশখালীর নতুন বাজারে পুলিশ বক্স বসানো হবে বলেও আশ্বাস দেন ইউএনও ইয়াছিন।

ঘটনাস্থলে হাজির হয়ে উপস্থিত প্রশাসনিক কর্মকর্তাদের সড়ক দুর্ঘটনা রোধে দ্রুত যাবতীয় কার্যকরী পদক্ষেপ নিতে অনুরোধ জানান উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক  মোস্তাফা আনোয়ার চৌধুরী। এসময় ডাম্পার ছাড়াও সকল যানবাহনের অদক্ষ চালকদের চিহ্নিত করে সড়কে তাদের গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা দেওয়ার দাবি জানান তিনি। শিশু নিহতের বর্ণনা দিয়ে স্বপনের বেপরোয়া গাড়ি ও ড্রাইভার ইতোপূর্বেও অনেক শিশুর প্রাণ নিয়েছে জানিয়ে গাড়ির মালিকসহ ড্রাইভারকে শাস্তির আওতায় আনার দাবিও জানান উপজেলা আ.লীগের এ নেতা।