Advertisement


বিদেশে সন্তান বন্দী আছে বলে তথ্য দিয়ে মহেশখালীতে বৃদ্ধ মা থেকে লাখ টাকা হতিয়ে নিল প্রতারক


রকিয়ত উল্লাহ।।
মহেশখালীর কালারমার ছড়ার মাইজপাড়ায় এক প্রবাসীর ইমু নাম্বার হ্যাক করে বৃদ্ধ মাকে ছেলের কন্ঠ নকল করে  সৌদি আরবের জেলে বন্ধী রেখেছে বলে ফোন করে বিকাশের মাধ্যমে  ১ লাখ ১০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে এক প্রতারক চক্র।  এদিকে প্রতারণার শিকার হয়ে নিঃস্ব হয়ে কান্নায় ভেঙে পড়েন কালারমার ছড়ার ইউনুস খালীর মাইজপাড়ার রফিক উদ্দিনের স্ত্রী কুলসুমা বেগম(৬০)।


তিনি জানান, আমার ছেলে আমির হোসেনকে সৌদি আরবে জেলে আটকে রেখেছে বলে ফোন করে টাকা চেয়েছে। টাকা দিতে দেরি করায় ছেলেকে মেরে ফেলবে বললে স্বর্ণ ও সুদ নিয়ে তাৎক্ষণিকভাবে ১লাখ ১০ টাকা প্রেরন করি। আমি  প্রতরনার শিকারে নিঃস্ব হয়ে গেছি । আমি আইনের হস্তক্ষেপ কামনা করছি।  

সূত্রে জানা যায়, অভাব অনটনের সংসারে ধারদেনা করে সুখের আশায় ছেলে আমির হোসেনকে সৌদি আরবে পাঠান বৃদ্ধ মা কুলসুম বেগম। বিদেশ থেকে ছেলের পাঠানো টাকা দিয়ে ধারদেনা শোধ করতেছিল খেয়ে না খেয়ে। এভাবেই চলছিল কোন রকম। এরই মধ্যে তাদের সুখের সংসারে হানা দেন প্রতারক চক্র। সৌদি আরবের ছেলের  00966542705728 এই নাম্বারের ইমু হ্যাক করে  01867627745 নাম্বারে কল দেন প্রতারক চক্রটি৷ এই পাশে বৃদ্ধ মা কুলসুমা ফোন করে সৌদি আরবে ছেলেকে ধরে পেলছে বলে বলেন প্রতারক চক্রের এক সদস্য। ছেলের বন্ধু পরিচয় দিয়ে ছাড়িয়ে দিতে কয়েক লাখ টাকা দরকার বলে জানান মাকে। অন্যতায় ছেলেকে মেরে ফেলবে বলে ও বলেন। এদিকে এখবর পেয়ে বৃদ্ধ মা প্রায় জ্ঞানশূন্য হয়ে পড়ে। প্রতারক চক্রটি ০১৯২৪৮৮৫০৪৭,০১৫৩৮১৪৬৯৭৭ ও ০১৫৭২৮৩৯২২৫ নাম্বার থেকে ফোন করে কয়েকটি বিকাশ নাম্বার দিয়ে টাকা দিতে বলে। তখন বৃদ্ধ মা ছেলেকে বাঁচানোর জন্য ধার দেনা, সুদ ও স্বর্ণ বন্ধক রেখে গত ২৬ আগষ্ট ০১৮৩১৭৩৯৭৩৮ নাম্বারে ২৫ হাজার,০১৬১৮৬১৫১৪৭ নাম্বারে ১০ হাজার,০১৮৬৮৪৯৯৭৬৩ নাম্বারে ৩০ হাজার,০১৮৩৮৫২৮৩৩৯ নাম্বারে ২০ হাজার,০১৮৩১৭৩৯৭৩৮ নাম্বারে ২১ হাজার ও ০১৮৩১৭৩৯৭২৮ নাম্বারে ৪ হাজার সহ মোট ১ লাখ ১০ হাজার টাকা পাঠান ইউনুস খালী বাজারের এক বিকাশ দোকানদারের মাধ্যমে।  এর পরই উক্ত নাম্বার গুলোতে টাকা পাঠানো পর নাম্বার গুলো বন্ধ করে দেন। এদিকে ছেলে আমির হোসেন সৌদি আরব থেকে ফোন করলে সব বিস্তারিত জানার পর প্রতারণার শিকার হওয়ার বিষয়টি জানাজানি হয়। আর এতেই নিঃস্ব হয়ে পড়ে প্রবাসির পরিবারটি। সচেতন না হওয়ায় আইনের আশ্রয় কেমন করে নিতে হয় সেটা জানেন বলে জানান।

স্থানীয় বাসিন্দা সরকারি কর্মকর্তা কামাল লোহানী জানান, ছেলেকে বিদেশে বন্দি রেখেছে বলে বৃদ্ধ মা থেকে প্রতারনার মাধ্যমে বিকাশে ১লাখ ১০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে একটি প্রতারক চক্র।  বিষয়টি মহেশখালী থানার ওসিকে জানানো হয়েছে।  ওসি সাহেব বিষয়টি গুরুত্বের সহিত দেখবেন বলেছেন।

এবিষয়ে মহেশখালী থানার ওসি প্রনব চৌধুরী জানান, প্রতরনার মাধ্যমে বিকাশে টাকা হাতিয়ে নেওয়ার বিষয়ে একজনে ফোনে অবগত করেছে। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।