Advertisement


কালারমার ছড়ায় অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার, বন্দুক উদ্ধার


রকিয়ত উল্লাহ।।
মহেশখালীর কালারমার ছড়ার মিজ্জিরপাড়া থেকে  অস্ত্রসহ এক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে মহেশখালী থানা পুলিশ। 

৩১ আগস্ট বুধবার রাত ১১টায় কালারমার ছড়ার মিজ্জিরপাড়ার সমিল এর সামনে থেকে থাকে গ্রেফতার করা হয়। এসময় একটি ব্যাগ থেকে ২টি
২ ( দুই ) টি এল জি উদ্ধার করা হয়। তিনি স্থানীয়  মৃত কালা মিয়া প্রকাশ আবু তাহেরের পূত্র জাহাঙ্গীর আলম ( ২৯ )। সে পেশায়  একজন সিএনজি চালক।

সূত্রে জানা যায়,  কালারমার ছড়ার মিজ্জিরপাড়া এলাকায় দীর্ঘদিন ধরে অস্ত্র বেচা-কেনা চলেছিল একটি চক্রের মাধ্যমে। চক্রটি ধরতে পুলিশ চেষ্টা  চালিয়ে যাচ্ছিল। ৩১ আগস্ট রাতে অস্ত্র বিক্রির গোপন সংবাদ পেলে রাত ৮ থেকে পুলিশ উক্ত এলাকায় অবস্থান করছিল। অবশেষে রাত ১১ টার দিকে  জালালের সমিলের সামনে সাদা ব্যাগে করে এক লোক অবস্থান করলে পুলিশের সন্দেহ হলে তাকে ধৃত করে এবং ব্যাগটি জনসম্মুখে চেক করলে ব্যাগের ভিতর থেকে ২টি দেশিয় তৈরি এলজি উদ্ধার করে।  
 ধৃত জাহাঙ্গীর প্রাথমিক জিজ্ঞেসাবাদে অস্ত্রগুলো তার ব্যবসায়িক পার্টনার একই এলাকার মৃত দুলাল হোসনের পূত্র  সৈয়দুল আলম প্রকাশ গুরাইয়া ( হই )  থেকে সংগ্রহ করে বিক্রির জন্য আনছিল। বিক্রির আগেই পুলিশ তাকে গ্রেফতার করে।

অস্ত্রগুলো নিয়ে  সড়ক ডাকাতি, সাগরে জলদস্যুতাসহ নানা অপরাধে ব্যবহার করত। তাদের বিরুদ্ধে মহেশখালী থানাসহ অন্যান্য থানায় একাধিক মামলা রয়েছে বলে জানা যায়।  

এবিষয়ে  মহেশখালী থানার ওসি প্রনব চৌধুরী। অস্ত্রসহ ব্যবসায়ী গ্রেফতারের বিষয়টি সত্যতা স্বীকার করে  তিনি বলেন,  অস্ত্র বিক্রির উদ্দেশ্য অস্ত্র গুলো আনা হয়েছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জাহাঙ্গীর নামে এক ব্যক্তিলে ২টি এলজি সহ ১ জনকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে এর আগেও কয়েকটি মামলা রয়েছে বলে জানান।