Advertisement


ফের ছমিউদ্দিন ও আবু হায়দারের হাতে মাতারবাড়ি আওয়ামী লীগ, বিভিন্ন মহলের অভিনন্দন


আব্দুর রহমান রিটন,
মাতারবাড়ি থেকে ।। 

দীর্ঘ ১০ বছর পর বহুল আলোচিত ইউনিয়ন দ্বিতীয় টুঙ্গিপাড়া খ্যাত মাতারবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। ১৪ সেপ্টেম্বর সকাল ১০টায় মাতারবাড়ি মজিদিয়া মাদ্রাসার মাঠে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় সংসদের ধর্ম বিষয়ক সম্পাদক এড. সিরাজুল মোস্তফা। উদ্বোধক ছিলেন মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী। প্রধান বক্তা ছিলেন মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ-সদস্য ও মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি।

এই সম্মেলনে মাতারবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন বর্তমান সভাপতি আলহাজ্ব জিএম ছমিউদ্দীন এবং কাউন্সিলারদের প্রত্যক্ষ ভোটে প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবু ছালেহকে হারিয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন বর্তমান কমিটির সাধারণ সম্পাদক ও মাতারবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হায়দার।

বিজয়ের পর এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নবনির্বাচিত সভাপতি আলহাজ্ব জিএম ছমি উদ্দীন বলেন, আমাকে সভাপতি করার কৃতিত্ব সব আমার নেতা-কর্মীদের। তাদের কাছে আমি কৃতজ্ঞ। দ্বিতীয় টুঙ্গিপাড়া খ্যাত মাতারবাড়িকে আরও শক্তিশালী করতে আমি কাজ করে যাবো। বঙ্গবন্ধু তনয়া মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহেশখালীকে ঘিরে সামনে যে বিশাল পরিকল্পনা করেছে, তা বাস্তবায়নে সহায়তা করে যাবো।

প্রতিক্রিয়ায় সাধারণ সম্পাদক আবু হায়দার বলেন- প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ উপায়ে তাকে আবারও সাধারণ সম্পাদক নির্বাচিত করায় তিনি নেতা-কর্মীদের কাছে কৃতজ্ঞ। আগামীতে দায়িত্ব পালনে তিনি সকল নেতাকর্মীর আন্তরিক সহযোগিতা ও দোয়া কামনা করেন।

এদিকে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার জেলা আ'লীগের সহ-সভাপতি আজিজুর রহমান বিএ, মহেশখালী পৌরসভার মেয়র ও পৌর আ'লীগের সভাপতি মকসুদ মিয়াসহ জেলা ও উপজেলার নেতৃবৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাতারবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জিএম ছমি উদ্দীন এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আবু হায়দার।

প্রথমে মূল সম্মেলন সম্পন্ন হওয়ার পর দ্বিতীয় পর্বে কাউন্সিল অধিবেশন চলে।

এদিকে দ্বিতীয় বারের মতো জিএম ছমিউদ্দিন সভাপতি ও আবু হায়দার সা. সম্পাদক নির্বাচিত হওয়ায় বিভিন্ন ব্যক্তি ও সংগঠন তাদেরকে অভিনন্দন জানিয়েছেন।