Advertisement


মহেশখালীতে বালি তোলার কারণে চলাচলের রাস্তায় হাঁটু পরিমান পানি, মানববন্ধন


রকিয়ত উল্লাহ।। মহেশখালী উপজেলার কালারমার ছড়ার চালিয়াতলীর শিকড়তলীতে অবৈধভাবে বালি উত্তোলন বন্ধ করতে এলাকাবাসীরা মানববন্ধন করেছে।

১৩ অক্টোবর  বৃহস্পতিবার সকাল ৯ টায় জনতাবাজার-শাপলাপুর সড়কের চালিয়াতলী পাহাড়তলীস্থ প্রধান সড়কে উত্তর নলবিলাস্থ ১নং ওয়ার্ডের চালিয়াতলী শিকড়তলীর সর্বসাধারণের আয়োজনে ছাত্র-ছাত্রীসহ প্রায় শতাধিক লোকজন এতে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে তারা দাবি করেন, কয়েকজন বালি-খেকো  পাহাড়ি ছরা থেকে এবং পাহাড়ের ঢালু থেকে অবৈধভাবে বালি উত্তোলন করে বিক্রি করে আসছে দীর্ঘদিন ধরে। এতেই পাহড় ধসসহ তাদের ঘরবাড়ি, চলাচলের রাস্তা ও ফসলি জমি নষ্ট হচ্ছে। তাই বালি উত্তোলন বন্ধ করতে উপজেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।  

স্থানীয় ইউপি মেম্বার মোঃ ওসমান গনি বলেন, এলাকাবাসীর পক্ষ হয়ে আমিও মানববন্ধনে অংশগ্রহণ করে প্রতিবাদ জানাচ্ছি, অবৈধ ভাবে বালি উত্তোলন বন্ধ করতে হবে এবং মানুষের জান-মাল  রক্ষাসহ পরিবেশে ভারসাম্য রক্ষা করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করছি।

এবিষয়ে মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইয়াছিনের মুঠোফোনে একাধিকবার কল দিলেও সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।