Advertisement


সন্ত্রাসীরা যাত্রী হিসেবে গাড়িটি রিজার্ভ ভাড়া করে পাহাড়ের দিকে নিয়ে আসে

সড়ক অবরোধ করে বিক্ষোভ- সিএনজি চালক ও স্থানীদের


রকিয়ত উল্লাহ।। মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের কালালিয়া কাটা এলাকায় সিএনজি চালিত টেক্সি থেকে নামিয়ে মোকাররম(২৫) নামে এক ড্রাইভারকে  পাহাড় তুলে গাছের সাথে বেঁধে ডান হাতের কব্জি কেটে নিয়েছে সন্ত্রাসীরা। ১০ জানুয়ারী মঙ্গলবার দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটে। তিনি কালারমার ছড়ার উত্তর নলবিলার চালিয়াতলী এলাকার মোস্তাক আহমদের পূত্র।

স্থানীয় সূত্রে জানা যায়- চট্টগ্রামে অবস্থান করা মোকাররমের ভাই গুরা মিয়ার সাথে গত ৩-৪ মাস আগে হোয়ানকের আব্দু রহিম প্রকাশ রইক্যা নামে এক ব্যক্তির সাথে জগড়া হয়। এই ঘটনার পর বিষয়টি উভয় পক্ষ মিমাংসা করে। তখন মোকাররমের ভাই একারাম ২০ হাজার টাকা ক্ষতিপূরণ দেন।

এদিকে চট্টগ্রামের ওই ঘটনার জের ধরে ১০ জানুয়ারি দুপুরে চালিয়াতলী থেকে যাত্রী বেশে দুইজন লোক সিএনজি চালক মোকারমকে রিজার্ভ ভাড়া করে নিয়ে যায়। পরে হোয়ানকের কালালিয়া কাটায় পৌঁছালে তাকে ধরে বাজারের পূর্বদিকের পাহাড়ের নিয়ে গাছের সাথে বেঁধে হাত কেটে নিয়ে নিচে ফেলে দেওয়া হয়। পরে বিষয়টি স্থানীয়রা দেখতে পেলে তাকে উদ্ধার করে মহেশখালী স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়। তার অবস্থা সংকটাপন্ন হওয়ায় উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামে প্রেরণ করেন কর্তব্যরত চিকিৎসক।

বিষয়টি নিশ্চিত করেন আহতের ভাই মোহাম্মদ খোকন। তিনি বলেন- পরিকল্পিত ভাবে সন্ত্রাসীরা আমার ভাই মোকাররমকে রির্জাভ ভাড়া করে নিয়ে গিয়ে হাত কেটে নিয়েছে। এই ঘটনার সাথে জড়িত সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতারের দাবি জানান তিনি।

এদিকে দুপুরে খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে ওই কাটা হাতটি উদ্ধার করে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করতে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে বলে জানা যায়।

স্থানীয়রা জানান- আব্দু রহিম প্রকাশ রইক্যার সাথে চট্টগ্রামে ভিকটিম মোকাররমের সাথে বিরোধ ছিল। এটি নিয়ে কয়েকবার সালিশ হয়। এই ঘটনাকে কেন্দ্র করে আব্দু রহিম, নজরুল, আব্দুস সালামসহ কয়েকজন সন্ত্রাসী মোকারমকে পাহাড়ে তুলে গাছের সাথে বেঁধে হাত কেটে নিয়ে নিচে ফেলে দেন। এঘটনায় যে বা যারা জড়িত তাদেরকে আইনের আওতায় আনার দাবি জানান।

এদিকে সিএনজি চালক মোকাররমের হাত কাটার খবর পেয়ে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে সিএনজি চালাকসহ স্থানীয়রা চালিয়াতলী সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

এই বিষয়ে মহেশখালী থানার ওসি প্রণব চৌধুরী জানান- ড্রাইভার মোকাররমের সাথে চট্টগ্রামে থাকাকালীন হোয়ানক কালালিয়া কাটা এলাকার এক ব্যক্তির দ্বন্দ্ব ছিলো। সে দ্বন্দ্ব থেকে পূর্ব শত্রুতার জের ধরে ওই ব্যক্তির ছোট ভাই হোয়ানকের কালালিয়া কাটা এলাকার আবদুর রহমান (প্রকাশ রইক্যা)  মোকাররম নামের এ ড্রাইভারের হাত কেটে নিয়েছে । এই ঘটনায় আবদুর রহমান (প্রকাশ রইক্যা)সহ জড়িতদের গ্রেফতারে মহেশখালী থানার একাধিক টিম কাজ করছে বলে জানান তিনি।