Advertisement


গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনার শিশুসহ মহেশখালীর দুই জনের মৃত্যু


রকিয়ত উল্লাহ।। 
মহেশখালী থেকে সিলেটে ভ্রমণ করতে গিয়ে  সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেছে মহেশখালীর দুই ব্যক্তি। এ ঘটনায় আহত হয়েছে আরও একাধিক ব্যক্তি। নিহতের মধ্যে এক শিশুও রয়েছে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

গতকাল বেলা দুইটার দিকে এ দুর্ঘটনা ঘটার কিছুক্ষনের মধ্যেই কালারমার ছড়ার মিজ্জির পাড়া এলাকার সেলিম বাদশা নামের এক যুবকের মৃত্যু হয়। পরে রাত ৩ টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় ৩ বছর বয়সি শিশু নাজিয়া।

চিকিৎসকদের বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেন  ঢাকায় হাসপাতালে অবস্থানরত মহেশখালীর গণমাধ্যমকর্মী সালমান এম রহমান। এনিয়ে দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা দাঁড়াল দুই জনে।

সূত্রে জানা যায়- গত ২৪ ফেব্রুয়ারি মহেশখালীর কালারমার ছড়া থেকে এক দল লোক পারিবারিক ভ্রমণে সিলেটে যান। এই দলে মোট যাত্রী ছিলেন ১৪জন যাত্রী। তারা কালারমার ছড়া সোনার পাড়া এলাকার হোছনের ড্রাইভারের ভাই আনোয়ার ড্রাইভারের সাথে সমগ্র ভ্রমণ ঢ্যুরের বিষয়টি চুক্তি করে তার চালানো নোহা গাড়ি নিয়ে ভ্রমনে বের হয়। তারা সিলেটের ভ্রমণ সম্পন্ন করে সুন্দরবন যাওয়ার পথে গতকাল ২৬ ফ্রেবুয়ারি বেলা ২ টায় গোপালগঞ্জে জেলার ভাটিয়ার চটিয়ানী উপজেলায় দুর্ঘটনার কবলে পড়ে। ঘটনাস্থলেই সেলিম বাদশা(৪২) নামে এক যুবক নিহত হয় এবং আহত হয় আরও ১০ জন। আহতেরা হলেন -নেজাম উদ্দিন (২৬), ছেনোয়ারা বেগম (৬৬), সাহেনা বেগম (৪২), আবদুল্লাহ (৬)), বান্টিয়া (৩৮), মমতাজ বেগম(২৬), জোসনা (২২) নাসির (৩২)। তারা সবাই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।  

এদিকে নিহত নাজিয়ার বাবা-মা উভয়ের অবস্থাও সংকটাপন্ন বলে জানান চিকিৎসকেরা। আহত আরও কয়েকজন অবস্থাও বেশ গুরুতর বলে জানা যাচ্ছে।

দুর্ঘটনার শিকার হওয়ায় যাত্রী আব্দুল আজিজ জানিয়েছেন- ড্রাইভারের খামখেয়ালীর কারণেই দুর্ঘটনাটি ঘটেছে। ড্রাইভারকে বার বার সতর্ক করার পরও তিনি বেপরোয়া গতিতে গাড়ি চালাচ্ছিলেন এবং স্মার্ট ফোন দেখতোছিলেন। এক পর্যায়ে সড়কের পাশে একটি গাছের সাথে ধাক্কা লেগে গাড়ি দুমড়েমুচড়ে যায় এবং গাড়িটি উল্টে সড়কের পাশে খাদে পড়ে যায়। ঘটনার পরপরই ড্রাইভার আনোয়ার পালিয়ে যায়। এ দুর্ঘটনার জন্য ড্রাইভারই দায়ি বলে মনে করেন তিনি।

এ বিষয়ে কালারমার ছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ জানান- দুর্ঘটনার শিকার সেলিম বাদশা ও নাজিয়া মারা গেছেন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করা হচ্ছে। তাদের সার্বিক বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে।  

মহেশখালী থানার ওসি প্রণব চৌধুরী জানান- ঘটনার পর ওই এলাকার পুলিশ বিষয়টি তদারকি করছেন, মহেশখালী থানা থেকেও সার্বিক অবস্থার খোঁজখবর নেওয়া হচ্ছে।।