Advertisement


নতুন পোষাক পেয়ে হাসি ফুটেছে বদীউন নুর এতিমখানার ছাত্রদের


রকিয়ত উল্লাহ।। নতুন পাঞ্জাবি ও পায়জামসহ কোরআন শিক্ষার উপকরণ পেয়ে হাসি ফুটেছে বদীউন নুর এতিমখানার ছাত্রদের।

১৭ মার্চ (শুক্রবার) পবিত্র জুমার নামাজের পর বদিউন নুর এতিম খানায় খতেম কোরআন ও দোয়া মাহফিল শেষে ২০জন এতিম ছাত্রদের মাঝে নতুন পাঞ্জাবি-পায়জাম সহ কোরআন শিক্ষার উপকরণ বিতরণ করেন উক্ত এতিমখানার প্রতিষ্ঠাতা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপচার্য প্রফেসর ড. এম বদিউল আলম। এসময় তিনি ছাত্রদের  লেখাপড়ার বিষয়ে খোঁজ খবর নেন এবং ছাত্রদের উৎসাহ দিয়ে ভালো করে লেখা পড়া করলে জাতীয় পর্যায়ের কোরআনের প্রতিযোগিতায় অংশগ্রহণ করার সুযোগ-সুবিধা করে দিবেন বলে আশ্বাস দেন।

এদিকে নতুন পোষাক ও  শিক্ষ শিক্ষা উপকরণ পেয়ে এতিম ছাত্রদের চোখে-মুখে হাসির ঝলক দেখা গেছে। তারা সন্তুষ্টি প্রকাশ করে ছাত্ররা জানান- হাফেজ হয়ে দেশে কোরাআনের আলো ছড়িয়ে দেওয়ার কথা জনানা।  

এসময় উপস্থিত ছিলেন উক উত্তর নলবিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দু শুক্কুর, আওয়ামী লীগ নেতা আহমদ কবির, এনামুল হক,মোহাম্মদ শরীফ,নুরুল ইসলাম, উক্ত এতিমখানায় শিক্ষকসহ স্থানীয় গনমান্য ব্যক্তিবর্গরা।  

উল্লেখ্য গত  ২০২১ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপচার্য ও কালারমার ছড়া উত্তর নলবিলার সন্তান  প্রফেসর ড. এম বদিউল আলম নিজ গ্রামে এতিমখানাটি প্রতিষ্ঠা করেন। এরপর থেকেই উক্ত এতিমখানা ছাত্রদের থাকা-খাওয়াসহ সার্বিক বিষয়ে ভরণ পোষণ করে আসছেন।