Advertisement


মালেশিয়ায় মহেশখালীর প্রবাসী মোহাম্মদ জালালের মৃত্যু


সংবাদদাতা।।
মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের দৈলারপাড়া গ্রামের বাসিন্দা মোহাম্মদ জালাল মালয়েশিয়ায় মৃত্যুবরণ করেছেন। মস্তিস্কে রক্তক্ষরণজনিত কারণে তার মৃত্যু হয়। জালাল -দৈলারপাড়া গ্রামের মরহুম মিয়া হোসেনের সন্তান।

জানা গেছে- শুক্রবার (৩ মার্চ) বিকেলে মালয়েশিয়ায় তার কর্মস্থলে মস্তিস্কে রক্তক্ষরণজনিত কারণে স্ট্রোক করে অজ্ঞান হয়ে পড়েন মোহাম্মদ জালাল। পরে আশপাশের লোকজন তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি ক্লিনিক ও পরে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর হাসপাতালে নিয়ে যান। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওইদিন সন্ধ্যায় তার মৃত্যু হয়। (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

এদিকে আকষ্মিক ভাবে মোহাম্মদ জালাল এর এই মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে মালয়েশিয়ায় বাংলাদেশী কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে। অনেকই তাকে দেখতে ছুঁটে আসেন।

এদিকে প্রবাসী মোহাম্মদ দেলোয়ার এলাকার প্রতিবেশী মোহাম্মদ জালালের মৃত্যুর বিষয়টি নিশ্চিত মহেশখালীর সংবাদকর্মী নুরুল করিমকে বলেন- শুক্রবার কাজের ছুটির দিন ছিলো, তাই অন্যদের মতো অবসরে ছিলেন মোহাম্মদ জালাল। শেষ দুপুরের দিকে নিজের থাকার কক্ষে তিনি স্ট্রোক করে অজ্ঞান হয়ে পড়েন। এ সময় আশপাশের লোকজন তাকে উদ্ধার করে স্থানীয় একটি ক্লিনিকে ভর্তি করান। পরে তার শরীরের অবস্থার অবনতি হলে তাকে রাজধানী কুয়ালালামপুরে পাঠানো হয়। ওখানে নিয়ে গিয়ে দ্রুত তাকে কুয়ালালামপুর হাসপাতালে ভর্তি করানো হয়। ভর্তির কিছু সময়ের মধ্যেই ওই হাসপাতালের  আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

জানা গেছে- ১০ বছর আগে মোহাম্মদ জালাল সাগর পথে মালেশিয়ায় পাড়ি জমান। তিনি সেখানে বিল্ডিং কনস্ট্রাকশন কাজ করতেন। জালাল একজন সদালাপী ও কর্মঠ ব্যক্তি ছিলেন।

এদিকে তার মৃত্যুর খবর মহেশখালীর বাড়িতে এসে পৌঁছালে শোক ও কান্নার মাতম বয়ে যায়। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ মেয়ে ও ১ পুত্র সন্তানসহ অসংখ্য গুণাগ্রহি রেখে গেছেন।

দাফনের জন্য মরহুমের মরদেহ বাংলাদেশে নিয়ে আসার চেষ্টা চলছে বলে জানিয়েছেন মরহুমের পরিবারের লোকজন।