Advertisement


চট্টগ্রামে মহেশখালীর পেশাজীবীদের আনন্দময় ইফতার মাহফিল


ফুয়াদ মোহাম্মদ সবুজ।।
শিক্ষা, স্বাস্থ্য, সংস্কৃতি, পরিবেশ ও আর্থ-সামাজিক উন্নয়নে একটি সমন্বিত প্রয়াস শ্লোগানে ছুটে চলা চট্টগ্রামস্থ মহেশখালীর সকল পেশাজীবিদের সংগঠন "মহেশখালী পেশাজীবি সমবায় সমিতি'র" ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার ১৪ এপ্রিল ২২ রমজান চট্টগ্রামের এম.এম আলী রোডস্থ রয়েল কমিউনিটি সেন্টারে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সরকারের উপসচিব সমিতির সভাপতি আবুল হাশেমের সভাপতিত্বে সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন এবং প্রচার প্রকাশনা ও আইটি সম্পাদক  মোস্তফা জুয়েলের সঞ্চালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সাবেক অতিরিক্ত সচিব মোঃ ছিদ্দিক, চট্টগ্রাম বিশ্ব বিদ্যালয়ের প্রফেসর ড. নসরুল কদির, সাবেক নৌ কর্মকর্তা কমান্ডার (অবঃ) ইফতেখার হাসান, ডাঃ এহসানুল হক কাজল, বিশিষ্ট ব্যবসায়ী নুরুল হুদা ও বিশিষ্ট সমাজ বিজ্ঞানী সাদাত উল্লাহ খান।

মিলন মেলাময় এ ইফতার মাহফিল প্রথম অধিবেশন ইফতার পূর্ববর্তী সময় থেকে শেষ অব্দি চট্টগ্রামে অবস্থানরত মহেশখালীর সকল পেশাজীবি ও ছাত্র সংগঠনের নেতৃবৃন্দের মাঝে বসে এক ভাতৃত্বময় ও আনন্দের মিলনমেলা। পরে ইফতার ও মিলনমেলা শেষে সকল কর্মজীবী, পেশাজীবি ও ছাত্র নেতৃবৃন্দ অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।

অনুষ্ঠিত ইফতার মাহফিলে অতিথিদের মাঝে আরও উপস্থিত ছিলেন- চট্টগ্রাম আর্টিলারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহীদুল ইসলাম, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রফেসর ডা. এম এ সাত্তার, ফটিকছড়িস্থ ভূজপুর থানার অফিসার ইন-চার্জ মুহম্মদ হেলাল উদ্দিন, চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর  গোলাম কিবরিয়া, এডভোকেট জামাল হোছাইন, এডভোকেট কবির  আহমদ সহ সমিতির সদস্যবৃন্দ ও বিভিন্ন শ্রেণির পেশাজীবিগণ।