Advertisement


মহেশখালীতে সিসিটিভি ফুটেজ থেকে শনাক্ত করা চোরকে খুঁটিতে বেঁধে শাস্তি


রকিয়ত উল্লাহ,
নিজস্ব বার্তা পরিবেশক ।। মহেশখালী পৌরসভার বড় রাখাইন পাড়ায় গ্রামীণ  জুয়েলার্স থেকে গত বছরের সেপ্টেম্বরে স্বর্ণের কানের দোল চুরি করে নিয়ে যায় এক চোর।  আজ ৮ মার্চ দুপুর ২টায় সিসিটিভি ফুটেজ দেখে চোরকে শনাক্ত করেন দোকানের মালিক রেওম মারমা। ওই ব্যক্তি কুতুবজোমের তাজিয়াকাটা গ্রামের জনৈক গফুর বলে প্রাথমিক সূত্রে জানা যায়। পরে দোকানের মালিক রেওমসহ দোকানের কর্মচারীরা উক্ত চোরকে প্রকাশ্য দঁড়ি দিয়ে খুঁটির সাথে বেঁধে রাখে শাস্তি দেন।

এ ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে চোরকে উদ্ধার করে মহেশখালী থানায় নিয়ে আসেন বলে জানা যায়।

এদিকে রমজান মাসে চোরকে প্রকাশ্য দঁড়ি দিয়ে খুটির সাথে বেঁধে রাখার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ আনেন মানবাধিকার কর্মীর। তারা জানান- সে চোর হলে কেউ নিজের হাতে আইন তুলে নিতে পারে না। এটা চরম মানবাধিকার লঙ্ঘন।

এ বিষয়ে উক্ত দোকানের মালিক রেওম জানান- "সে আমার দোকান থেকে স্বর্ণ চুরি করে নিয়ে গেছে। সিসিটিভির ফুটেজ দেখে তাকে শনাক্ত করা হয়েছে। তার সাথে সিন্ডিকেটের আরও কয়েকজন চোর রয়েছে। তারা সুযোগ বুঝে বিভিন্ন দোকান থেকে মালামাল চুরি করে নিয়ে যায়। তাকে মহেশখালী থানা থেকে পুলিশ এসে নিয়ে গেছে। আমি আমার মালামাল ফেরত পেতে প্রশাসনের সহযোগিতা কামনা করছি।  

এ বিষয়ে উক্ত ওয়ার্ডের কাউন্সিলর জনি মারমা বলেন- বড় রাখাইন পাড়ার একটি দোকান থেকে চুরি করা চোরকে শনাক্ত করে বেঁধে রেখেছে  বলে আমাকে জানানো হয়েছে। তিনি এ বিষয়ে খোঁজ খবর নিচ্ছেন বলে জানান।