Advertisement


মহেশখালীতে ম্যাজিস্ট্রেট উপস্থিত মাত্রই ৫০০ টাকার তরমুজ নেমে এলো ২০০ টাকায়


রকিয়ত উল্লাহ।। মাতারবাড়িতে মহেশখালী সহকারী কমিশনার (ভূৃমি) মোঃ তাছবীর হোসেনকে দেখেই ৫০০ টাকার তরমুজ ২০০ টাকায় বিক্রি শুরু করেছে নতুনবাজারের তরমুজ ব্যবসায়ীরা। আর দাম শুনেই ২০০ টাকা ধরে তরমুজ কিনতে ভিড়  জমেছে তরমুজের দোকানে। মুহুর্তেই নতুন বাজারের ৬-৭ জন তরমুজ ব্যবসায়ীর প্রায়  ৪০০-৫০০ তরমুজ বিক্রি শেষ হয়ে গেছে। এনিয়ে সাধারণ মানুষের প্রতিক্রিয়া শুরু হয়েছে।

রমজানের মধ্যেই ২০০ টাকায় তরমুজ কিনে হাসি মুখে আব্দু সালাম জানান- রোযার মধ্যে আজকে তরমুজ কিনেছি। এতদিন ৪০০-৫০০ টাকার তরমুজ বিক্রি করায় কিনতে পারিনি। কিন্তু আজকে এসিল্যান্ড আসার পর তরমুজের দাম ২০০ টাকা হওয়ায় আমি তরমুজ কিনেছি। ২ টা তরমুজ ৪০০ টাকায় কিনে হাসিমুখে  মোঃ কামাল বলেন- এভাবেই যদি প্রশাসন বাজার মনিটরিং করত। তাহলে অসাধু ব্যবসায়ীরা বেশি দাম নিতে পারত না।আমরা প্রশাসনকে ধন্যবাদ জানাচ্ছি এবং এরকম অভিযান আরও পরিচালনা করার জন্য অনুরোধ জানাচ্ছি।  

মহেশখালী সহকারি কমিশনার (ভুমি) ও ম্যাজিস্ট্র্যাট মোঃ তাছবীর হোসেন জানান- আমরা ক্রয়মূল্য দেখেই ব্যবসায়ীদের নির্দিষ্ট পরিমাণ লাভে বিক্রি করার জন্য বলে থাকি।যেখানে ক্রয়কৃত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি করে তাদেরকে জরিমানা  করেতেছি। আজ ১৮০ টাকা ধরে ক্রয়কৃত তরমুজ ২০০ টাকায় বিক্রি করেছে ব্যবসায়ীরা। নিত্যপন্যর দাম মানুষের নাগালে রাখতে আমাদের নিয়মিত বাজার মনিটরিং অব্যহত থাকবে।