আমরা মহেশখালীর কথা বলি..

মরহুম শামসুল আলম স্যার দ্বীপাঞ্চলে শিক্ষা বিস্তারে অনন্যা অবদান রেখে গেছেন - মহেশখালীর সব খবর

⬤ আমাদের নতুন ওয়েবসাইটে স্বাগতম। ⬤ আমাদের ওয়েবসাইট www.moheshkhalirsobkhabor.com ⬤ ফেসবুক ফেইজ www.facebook.com/m.sobkhabor ⬤ ইউটিউব চ্যানেল www.YouTube.com/Sobkhabor24x7 ⬤ ফেসবুক গ্রুপ www.facebook.com/groups/m.sobkhabor ⬤

মরহুম শামসুল আলম স্যার দ্বীপাঞ্চলে শিক্ষা বিস্তারে অনন্যা অবদান রেখে গেছেন

কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালীতে মানসম্মত শিক্ষা বিস্তারে অনন্যা ভূমিকা রেখেগেছেন মরহুম শামসুল আলম স্যার। তার হাত ধরে মহেশখালীতে বহুরৈখিক ভাবে শিক্ষার আলো ছড়িয়ে পড়েছে। একজন প্রাণবন্ত শিক্ষাবিদের বাইরেও ব্যক্তি জীবনে তিনি অত্যন্ত সজ্জন মানুষ ছিলেন। মহেশখালীর গোরকঘাটা উচ্চ বিদ্যালয়ে তিনি প্রতিষ্ঠাকালীন প্রধান শিক্ষক ছিলেন। মরহুম শামসুল আলম এর স্মরণে দোয়া ও স্মরণ সভা করেছে গোরকঘাটা উচ্চ বিদ্যালয়। গতকাল বেলা ১১ টায় বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবু বক্কর ছিদ্দিক এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন মহেশখালী পৌর মেয়র ও বিশিষ্ট আওয়ামী লীগ নেতা আলহাজ্ব মকছুদ মিয়া।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন গোরকঘাটা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির ফয়সাল জহির। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা ও সাবেক চেয়ারম্যান শামসুল আলম, মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক শাহ আলম, মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন কাদের, এ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য যথাক্রমে মং রিফ্রু, মাহমুদুল হক, আব্দুর রহিম বাদশা, মরহুম শামসুল আলম স্যার এর মেজ সন্তান সাজ্জাদ ইকবাল, ছোট সন্তান সাইফুদ্দিন সোহেল। বক্তব্য রাখেন সিনিয়র শিক্ষক সৃষ্টি রাম দে, আলো দে, সাবেক প্রধান শিক্ষক দীলিপ কুমার দাশ ও আওয়ামী লীগ নেতা আব্দুস সালাম বাঙ্গালী প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন শিক্ষক প্রণব কুমার দে। সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন ছাত্র মোহাম্মদ যুবরাজ ও গীতা পাঠ করেন ছাত্রী জবা শর্মা। তাছাড়া মরহুমের রূহের মাগফেরাত কামনা করে খতমে কোরআন ও বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হয়।

No comments

Powered by Blogger.