আমরা মহেশখালীর কথা বলি..

মহেশখালীতে জীববৈচিত্র্য বিষয়ে সভা ও প্রশিক্ষণ সম্পন্ন - মহেশখালীর সব খবর

⬤ আমাদের নতুন ওয়েবসাইটে স্বাগতম। ⬤ আমাদের ওয়েবসাইট www.moheshkhalirsobkhabor.com ⬤ ফেসবুক ফেইজ www.facebook.com/m.sobkhabor ⬤ ইউটিউব চ্যানেল www.YouTube.com/Sobkhabor24x7 ⬤ ফেসবুক গ্রুপ www.facebook.com/groups/m.sobkhabor ⬤

মহেশখালীতে জীববৈচিত্র্য বিষয়ে সভা ও প্রশিক্ষণ সম্পন্ন

বার্তা পরিবেশক।।
মহেশখালীতে জীব-বৈচিত্র্য বিষয়ে এক সভা ও প্রশিক্ষণ আজ সম্পন্ন হয়েছে। দুপুরে উপজেলার কুতুবজোম ঘটিভাঙ্গা এলাকায় মৎস্যজীবীদের নিয়ে এ আয়োজন সম্পন্ন করে নেকম।

সূত্র জানায় -আজ দুপুরে "জীববৈচিত্র্য কর্মপরিকল্পনা বাস্তবায়ন কার্যক্রম" প্রকল্পের আওতায় নেকম এ সভার আয়োজন করেন। সামিট এলএনজি টার্মিনাল কোম্পানির সহযোগিতায় মহেশখালীর ঘটিভাংগায় মৎস্যজীবীদের নিয়ে বিপন্ন জলজপ্রাণী সংরক্ষণ বিষয়ক সচেতনতা সভা ও প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন মহেশখালী উপজেলা মৎস্য অফিসার আব্দুর রহমান খান এবং মেরিন বায়োলজিস্ট আব্দুল কাইয়ুম। এনআরএম ফেসিলিটেটর পুষ্পক বড়ুয়া ও পিএফ পারভেজ খান। সভা ও প্রশিক্ষণে সোনাদিয়া, বরদিয়া ও ঘটিভাংগা ভিসিজির ৩০জন সদস্য অংশগ্রহণ করেন।

প্রশিক্ষণে সামুদ্রিক অতিসংকটাপন্ন ও সংকটাপন্ন পাখি, হাঙর, কাছিম, শামুক-ঝিনুক, ডলফিন, ম্যানগ্রোভ ও বালিয়াড়ি উদ্ভিদ ও প্রাণী সংরক্ষণ এবং মৎস্য ও বন্যপ্রাণী সংরক্ষণ আইন নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

No comments

Powered by Blogger.