-->
রিপোর্টার্স ইউনিটি: একই নামে দুই সংগঠন !

রিপোর্টার্স ইউনিটি: একই নামে দুই সংগঠন !

অসীম দাশ::

মহেশখালীতে একই নামে দুই সংগঠন নিয়ে তৈরি হয়েছে জটিলতা। সংগঠনটির নাম রিপোর্টাস ইউনিটি মহেশখালী। নিজেদের সদস্যরা অনলাইন মিডিয়ায় কাজ করে এই দাবী দুই সংগঠন করলেও মহেশখালীর সব খবরের অনুসন্ধান বলছে, এই দুই সংগঠন যারা গড়ে তুলেছে তাদের বেশিরভাগই উপজেলারই কিছু ফেসবুক এক্টিভিস্ট। এমনকি মহেশখালীর সব খবর টীম ঐ দুই সংগঠনের ফেসবুক পেজ ঘেটে পায়নি কোন মৌলিক সংবাদও। 

সব খবরের বিশ্লেষণ বলছে, এই দুই সংগঠনের একটি কক্সবাজার রিপোটার্স ইউনিটির শাখা সংগঠন এবং অন্যটি একটি সতন্ত্র সংগঠন। ফেইসবুক ভিত্তিক এই দুই সংগঠনের সদস্যদের সাথে কথা হয় সব খবর প্রতিবেদকের।
শাখা সংগঠন পক্ষের সভাপতি এস.এম রুবেল বলেন,“আমরা মহেশখালী রিপোটার্স ইউনিটি নামে একটি ফেসবুক পেজে এই উপজেলার খবর প্রচার করি। এটি তখন সতন্ত্র সংগঠন ছিল। পরে কক্সবাজার রিপোর্টাস ইউনিটি আমাদের অনুমোদন দিলে নাম পাল্টে রাখা হয় রিপোর্টাস ইউনিটি মহেশখালী শাখা। তবে আমাদের ফেসবুক পেইজটি এখনো মহেশখালী রিপোটার্স ইউনিটি নামেই রয়েছে।”

সতন্ত্র দাবী করা পক্ষটির জসিম নামের এক সদস্য সব খবরকে মুঠোফোনে বলেন,“ আমরা এই বছরের এপ্রিল মাসে রিপোটার্স ইউনিটি মহেশখালী নামে একটি ফেসবুক পাতা খুলি। পরে এটিতে এই উপজেলার নানা সংবাদ প্রচার করতে থাকি। এখন এটিকে আমরা সাংগঠনিক রুপ দিতে কাজ করছি।”

শিরোনাম ছিলো.. "রিপোর্টার্স ইউনিটি: একই নামে দুই সংগঠন !"

Post a Comment

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel