Advertisement


মহেশখালীতে বনদস্যুদের গুলি, বনকর্মী গুলিবিদ্ধ

শাহেদ মিজান ।
মহেশখালীর শাপলাপুরে চোরাই গাছ উদ্ধার করতে গিয়ে শাপলাপুর বিটে কর্মরত মোঃ মমতাজ মিয়া নামের একজন বনকর্মী গুলিবিদ্ধ হয়েছেন। এতে তার পায়ে গুরুতর জখম হয়েছে। আজ শুক্রবার রাত সাড়ে বারোটার দিকে মৌলবিকাটায় এই ঘটনা ঘটে। 


বনবিভাগ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে শাপলাপুর বিটের মৌলভিকাটায় চোরাই হওয়া পাহাড়ি গর্জন গাছ উদ্ধার করতে যায় বনকর্মীরা। অভিযানে গাছ চোরাকারবারির সাথে জড়িতরা বনকর্মীদের উপর গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হন বনকর্মী মমতাজ আহমদ । তাকে চিকিৎসার জন‍্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। তার পা থেকে দুটি বুলেট বের করা হয়েছে। বর্তমানে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেই চিকিৎসাধীন আছেন। এই অভিযানের পর দ্বিতীয় দফায় উপজেলা রেঞ্জ অফিসার সুলতানুল আলম চৌধুরী নিজেই বেশ কয়েকজন বনকর্মী সাথে নিয়ে উক্ত স্থানে অভিযান চালিয়ে ৮ টুকরু গর্জন গাছ উদ্ধার করেন।
এই বিষয়ে রেঞ্জ অফিসার সুলতানুল আলম চৌধুরী জানান, ‘আমরা আট টুকরো গর্জন গাছ উদ্ধার করেছি। বাকি গাছগুলো উদ্ধারে আমাদের অভিযান চলমান রয়েছে। বনদস‍্যুরা যতই শক্তিশালী হোকনা কেন,পাহাড়ি গাছ কর্তন এবং গুলাগুলিতে জড়িতদের কাউকেই ছাড় দেওয়া হবেনা। তাদের বিরুদ্ধে তদন্তপূর্বক মামলার প্রস্তুতি চলছে।’