Advertisement


মহেশখালীতে প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ফেডারেশন, বাংলাদেশ এর নির্বাহী কমিটি গঠিত


সংবাদদাতা।

কক্সবাজারের মহেশখালীতে একঝাঁক ইঞ্জিনিয়ারদের নিয়ে গঠিত হয়েছে "প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ফেডারেশন, বাংলাদেশ এর নির্বাহী কমিটি। গত ২১ নভেম্বর কক্সবাজার জেলা নির্বাহী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ রমজান ইসলাম রুবেল ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ ইব্রাহিম কর্তৃক স্বাক্ষরিত সংগঠনের প্যাডে ৭৭ সদস্য বিশিষ্ট মহেশখালী উপজেলা নির্বাহী কমিটির অনুমোদন দেয়া হয়। 

উক্ত কমিটিতে ইঞ্জিনিয়ার এম. আবু নাছের রিপনকে সভাপতি, ইঞ্জিনিয়ার এইচ.এম. সালাহ উদ্দীন কাদেরকে সাধারণ সম্পাদক, ইঞ্জিনিয়ার মোঃ ছৈয়দ আলমকে সাংগঠনিক সম্পাদক, ইঞ্জিনিয়ার মোঃ খাইরুল আমিনকে অর্থ সম্পাদক, ইঞ্জিনিয়ার মোঃ সায়ীদ হোসাইনকে প্রচার সম্পাদক ও ইঞ্জিনিয়ার ফয়েজ উদ্দীনকে দফতর সম্পাদক হিসেবে দায়িত্ব প্রদান করা হয়। 

নবগঠিত নির্বাহী কমিটির সভাপতি আবু নাছের রিপন, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এইচ.এম. সালাহ উদ্দীন কাদের ও সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ ছৈয়দ আলম জানান- প্রিয় জন্মভূমি মহেশখালী থেকে যারা বিভিন্ন বিষয়ের উপর বিএসসি ও ডিপ্লোমা শেষ করে ইঞ্জিনিয়ার হয়েছেন তাদের একত্রিত করে আগামীর পথচলা ঐক্যবদ্ধ ও সুগম করাই আমাদের কাজ। আর সংগঠনের প্রত্যেক সদস্যদের প্রাপ্য অধিকার আদায়ের পাশাপাশি যুগোপযোগী কার্যকরী সিদ্ধান্ত নিতে পুরো সংগঠন কাজ করবে। যারা সংগঠন থেকে বাদ পড়েছেন তারা সদস্য ফরম পূরণ করে সদস্য হতে পারবেন বলেও জানান তারা। 


এছাড়া এ কমিটিতে অন্যান্য পদের মধ্যে সহ-সভাপতি হিসেবে ইঞ্জি. তেীহিদুল ইসলাম সোহেল, ইঞ্জি. মোঃ ইখতিয়ার উদ্দিন নয়ন, ইঞ্জি. ওয়াহিদুল মোতালেব ফয়সাল, ইঞ্জি. মোহাম্মদ আমিন সোলতান সুজন, ইঞ্জি. খাইরুল আমিন, ইঞ্জি.মোহাম্মদ নাছির উদ্দিন, ইঞ্জি. মোহাম্মদ আমিন সোলতান সুজন, ইঞ্জি. এহছানুল করিম সোহেল, ইঞ্জি. মোহাম্মদ নাছির উদ্দিন, ইঞ্জি. প্রিয়তোশ কান্তি দে, ইঞ্জি. মোহাম্মদ ফয়সাল, ইঞ্জি. এ.ইউ জুয়েল চেীধুরী, ইঞ্জি. মোহাম্মদ শওকত ওসমান, ইঞ্জি. হোসনে মোবারক ও ইঞ্জি. নিজাম উদ্দিন হেলালী, 

যুগ্ন সাধারণ সম্পাদক হিসেবে ইঞ্জি. নাজিম উদ্দিন, ইঞ্জি. মোহাম্মদ মিজানুর রহমান, ইঞ্জি. ইকবাল আজম, ইঞ্জি. মোহাম্মদ বোরহান উদ্দীন, ইঞ্জি. মোহাম্মদ আবু হানিফ  ও ইঞ্জি. মশিউর রহমান (মিশুক),

সহ-সাংগঠনিক সম্পাদক হিসেবে ইঞ্জি. আবদুল্লাহ আল মাসুদ, ইঞ্জি. মোঃ বোরহান উদ্দিন শায়েখ ও ইঞ্জি. মুহাম্মদ এবাদুল হক মিয়াজী

সমাজ কল্যাণ সম্পাদক হিসেবে ইঞ্জি. মোহাম্মদ মাহমুদুল করিম গাজী, ছাত্র বিষয়ক সম্পাদক ইঞ্জি. মোহম্মদ রিদুয়ান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক- ইঞ্জি. মোহাম্মদ সাইফুল্লাহ ফারুকী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক- ইঞ্জি. মোহাম্মদ তারেকুল ইসলাম, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক ইঞ্জি. শাহজাহান সিদ্দিক নয়ন, সহ-শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ইঞ্জি. মোহাম্মদ ইয়াছির আরফাত, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ইঞ্জি. মোহাম্মদ ফারুক আহমেদ, মহিলা বিষয়ক সম্পাদক ইঞ্জি. ফারজানা বীথি, ধর্ম বিষয়ক সম্পাদক ইঞ্জি. মোহাম্মদ কাওছার আলম, ত্রাণ ও দূর্যোগ ব্যাবস্হাপনা বিষয়ক সম্পাদক ইঞ্জি. সাগর বড়ুয়া, ক্রিড়া বিষয়ক সম্পাদক ইঞ্জি. সালামত উল্লাহকে দায়িত্ব দেয়া হয়।

উল্লেখ্য যে, প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ফেডারেশন, বাংলাদেশ সংগঠনটি ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) এর অনুমোদিত সংগঠন।