আমরা মহেশখালীর কথা বলি..

কালারমারছড়ায় প্রকল্পের রাস্তা বন্ধ করে দিয়ে স্থানীয়দের প্রতিবাদ - মহেশখালীর সব খবর

⬤ আমাদের নতুন ওয়েবসাইটে স্বাগতম। ⬤ আমাদের ওয়েবসাইট www.moheshkhalirsobkhabor.com ⬤ ফেসবুক ফেইজ www.facebook.com/m.sobkhabor ⬤ ইউটিউব চ্যানেল www.YouTube.com/Sobkhabor24x7 ⬤ ফেসবুক গ্রুপ www.facebook.com/groups/m.sobkhabor ⬤

কালারমারছড়ায় প্রকল্পের রাস্তা বন্ধ করে দিয়ে স্থানীয়দের প্রতিবাদ


দুর্নীতি বন্ধ, ক্ষতিপূরণ ও স্থানীয় শ্রমিকদের নিয়োগ দেওয়ার দাবী


সংবাদ দাতা।

মহেশখালীর কালারমারছড়ায় চায়না নির্মাণাধীন (এসপিএম) প্রকল্পে দূর্নীত, ক্ষতিপূরণ ও শ্রমিক নিয়োগে স্থানীয়দের বঞ্চিত করার প্রতিবাদ জানিয়েছে স্থানীয় বাসিন্দারা।

আজ শনিবার কালারমারছড়ার চিকনিপাড়ায় স্থানীয়রা প্রকল্পের যাতায়তের রাস্তা বন্ধ করে দিয়ে অভিনব  এই প্রতিবাদ জানান তারা।

জানা গেছে ,এসপিএম প্রকল্পের অধীনে সড়ক নয় , মাটির নিচ দিয়েই যাবে পাইপ, এই মর্মে তিন মাসের চুক্তিতে বসত ঘর ভেঙ্গে জায়গা ছেড়ে দিয়েছিল স্থানীয়রা। কিন্তু সীমাহীন দূর্নীতির কারণে এখন পর্যন্ত জমির মালিকদের কাছে তাদের জমি ছেড়ে না দেওয়ায় ক্ষতিগ্রস্তরা ক্ষুব্ধ হয়ে প্রকল্পে যাতায়াত পথে ব্যারিকেড দেই।
ক্ষতিগস্ত জমির মালিক আলমগীর জানান, পাইপ লাইনের জন্য তিন মাসের জন্য জমি নিয়ে এখনো তারা আমাদেরকে জমি ফিরিয়ে দিচ্ছে না। এদিকে আমরা জমি হারিয়ে বেকার হয়ে পড়লেও স্থানীয়দের অগ্রাধিকার না দিয়ে দালালদের মাধ্যমে বহিরাগত শ্রমিক দিয়ে কাজ করাচ্ছে। 
কালারমারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ জানান, প্রকল্পের কাজের জন্য পানি ঢুকে তাদের(ক্ষতিগ্রস্তরা) কিছু ক্ষতিগস্ত হয়েছে। তার দাবীতে তার ব্যারিকেড দিয়েছিল। পরে সন্ধ্যায় ব্যারিকেড তুলে দেওয়া হয়েছে।

এবিষয়ে মহেশখালী থানার ওসি আব্দুল হাই এর কাছে জানতে চাইলে, তিনি এ বিষয়ে কেউ জানান নি বলে জানান।

No comments

Powered by Blogger.