-->
মহেশখালীতে লাইসেন্স বিহীন অদক্ষ চালক দিয়ে চালানো টমটম বন্ধের দাবি

মহেশখালীতে লাইসেন্স বিহীন অদক্ষ চালক দিয়ে চালানো টমটম বন্ধের দাবি

তারেক আজিজ।।
মহেশখালীতে লাইসেন্স বিহীন অদক্ষ চালকদের দিয়ে চালানো টমটম বন্ধের দাবি ওঠেছে নাগরিক সমাজের পক্ষ থেকে। টমপম চাপায় কালারমার ছড়ায় মাদ্রাসা পড়ুয়া এক শিশু ছাত্রের  মৃত্যুর পটভূমিতে আজ মহেশখালীর প্রধান সড়কের কালারমার ছড়ার একটি অংশে মানববন্ধনে দাঁড়িয়ে এমন দাবি তুলেছেন মাদ্রাসার ছাত্র-শিক্ষক ও স্থানীয় বাসিন্দারা।


জানাগেছে -উপজেলার কালারমার ছড়া ইউনিয়নের সিরাজুল মোস্তাকিম মাদ্রাসার নূরানি বিভাগের শিশু শিক্ষার্থী মোহাম্মদ সাজ্জাদ এর মর্মান্তিক মৃত্যু হয়। এ ঘটনার প্রতিবাদে লাইসেন্স বিহীন অদক্ষ, অপ্রাপ্ত বয়স্ক টমটম ও সিএনজি চালাচল বন্ধের দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ১৯ নভেম্বর (বৃহস্পতিবার) সকাল ১০ টায় কালারমার ছাড়া ইউনিয়নের সিরাজুল মোস্তাকিম মাদ্রাসা কর্তৃপক্ষের আয়োজনে মাদ্রাসার গেইট সংলগ্ন প্রধান সড়কে এই মানববন্ধন ও সমাবেশ চলে। এতে স্থানীয় আওয়ামী লীগ নেতা সেলিম চৌধুরীসহ মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয়রা অংশ নেন।

এ সময় মনববন্ধর উত্তর এক সমাবেশ থেকে বিভিন্ন দাবির ঘোষণা দেওয়া হয়। দাবি আদায় না হলে সর্বস্তরের জনতাকে এ সব দাবির প্রতি সমর্থন জানিয়ে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানানো হয়।

এর আগে গত ১৭ নভেম্বর উপজেলার কালারমার ছড়ার নোনাছড়ি ছামিরাঘোনা সংলগ্ন প্রধান সড়কে টমটম দুর্ঘটনায় মোহাম্মদ সাজ্জাদ নামের ৬ বছরের শিশু শিক্ষার্থীর করুন  মৃত্যু হয়।

এদিকে এ ঘটনার পরপরই মহেশখালী উপজেলা প্রশাসন অদক্ষ ড্রাইভার দিয়ে টমটম (ব্যাটারি চালিত ইজি বাইক) চালানোর বিষয়ে অভিযান পরিচালনা করেন। আগামীতে প্রশাসন আরও কঠোর হবেন -এমনটাই প্রত্যাশা আন্দোলনকারীদের।

শিরোনাম ছিলো.. "মহেশখালীতে লাইসেন্স বিহীন অদক্ষ চালক দিয়ে চালানো টমটম বন্ধের দাবি"

Post a Comment

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel