আমরা মহেশখালীর কথা বলি..

পরিচ্ছন্ন মহেশখালীর জন্য কাজ করছেন শিক্ষার্থীরা - মহেশখালীর সব খবর

পরিচ্ছন্ন মহেশখালীর জন্য কাজ করছেন শিক্ষার্থীরা


স্টাফ রিপোর্টার।।
মহেশখালীর সন্তান ও এসএসসি'১৫ ব্যাচের বিভিন্ন পাবলিক-প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীরা পরিচ্ছন্ন মহেশখালী গড়ার কাজে এগিয়ে এসেছেন। তারা ধারাবাহিক ভাবে এ কাজ করে যাচ্ছেন। শুক্রবার মহেশখালী উপজেলা পরিষদ এলাকায় স্বেচ্ছাশ্রমে পরিচ্ছন্নতা অভিযান করেছেন তারা। এ কাজে সহযোগিতা করেছেন উপজেলা প্রশাসন। 

সূত্র জানায় -মহেশখালী নিয়ে দীর্ঘদিন ধরে ভাবনার অংশ হিসেবে পরিচ্ছন্নতা অভিযান হাতে নেন তারা।শুরুতে গোরকঘাটা পুরাতন জেটি এলাকায় পরিছন্নতা অভিযান দিয়ে তাদের কর্মকাণ্ড শুরু হয়ে তা ধারাবাহিকভাবে চলছে। আগামীতে আরও বিস্তৃত  পরিসরে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান সংশ্লিষ্টরা।

আয়োজকরা অভিযানের অংশ হিসেবে মহেশখালীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে  মজবুত ডাস্টবিন বসাতে চায়। এ কাজে সহযোগী হতে সংশ্লিষ্টদের এগিয়ে আসার জন্যে আহবানও জানান তারা। 

এদিকে গতকাল সকাল ৭ টা থেকে তাদের আর এক দফা অভিযান পরিচালনা করেন। মহেশখালী সদরের দীঘির পাড়ের আশপাশ, দীঘির পানিতে পড়ে থাকা বিভিন্ন ধরনের আবর্জনা, সিঙ্গেলটাইম ইউজড প্লাস্টিক ও পলিথিন পরিষ্কার করেন। এ অভিযানে শুরু থেকে মহেশখালীর ইউএনও উপস্থিত থেকে সংশ্লিষ্টদের প্রেরণা যুগিয়েছেন। আগামীতেও  তাদের অভিযান অব্যাহত থাকবে বলে জানান। 

সর্বশেষ আয়োজনে মহেশখালীর এসএসসি '১৫ ব্যাচের পক্ষ থেকে উপস্থিত ছিলেন তামিম -গণিত বিভাগ,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, আবু শাহেদ -সমাজতত্ব বিভাগ চবি, আশরাফ -ফিন্যান্স,ঢাবি, জামি -সিএসসি, ডেফোডিল, নঈম -আইন বিভাগ,গণ বিশ্ববিদ্যালয়, হাসান শরিফ -ইতিহাস, ঢাবি, সেজান -জাতীয় বিশ্ববিদ্যালয় ও রেজা -জাতীয় বিশ্ববিদ্যালয়।

শিক্ষার্থীদের এমন উদ্যোগ বিভিন্ন মহলে প্রশংসিত হচ্ছে। 

No comments

Powered by Blogger.