মৈনাক চূড়ায় নির্মিত হচ্ছে দৃষ্টিনন্দন ওয়াচ টাওয়ার


অসীম দাশ।।

দেশের একমাত্র ডিজিটাল আইল্যান্ড মহেশখালীর পর্যটন প্রসারে পর্যটকদের জন্য স্থাপন করা হচ্ছে ওয়াচ টাওয়ার; যেখান থেকে পর্যটকরা দেখতে পারবে কক্সবাজারের অপরুপ সৌর্ন্দয্য। আজ সকালে কক্সবাজার জেলা প্রশাসক মো: কামাল হোসেন মহেশখালীর মৈনাক পর্বতের চূড়ায় দৃষ্টনন্দন "আদিনাথ পর্যবেক্ষণ টাওয়ার" এর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন।

হিন্দু বিভিন্ন ধর্ম গ্রন্থানুযায়ী হাজার বছর পূর্বে ত্রেতাযুগে প্রতিষ্ঠিত আদিনাথ মন্দির ধর্মীয় ও ঐতিহাসিকভাবে যেমন গুরুত্বপূর্ণ তেমনি পর্যটনের দিক দিয়েও অপার সম্ভাবনাময়। দূর-দূরান্ত হতে হাজার হাজার পর্যটক প্রতিদিন বাংলাদেশের একমাত্র পাহাড়ি দ্বীপ মহেশখালী বেড়াতে আসেন। ঘুরে যান মৈনাক পর্বতের চূড়ায় স্থাপিত এ তীর্থস্থান। মৈনাক পাহাড়ের চূড়ায় নতুন করে এই ওয়াচ টাওয়ার নির্মাণের ফলে পর্যটনখাতে যোগ করবে নতুন সম্ভাবনা। অন্যদিকে ওয়াচ টাওয়ার থেকে পর্যটকদের দৃষ্টিতে এক নজরেই ধরা পড়বে পুরো কক্সবাজারের অপরূপ শোভা।


জানা গেছে, মহেশখালী তথা কক্সবাজারের পর্যটন প্রসারে জেলা প্রশাসক কক্সবাজার এর টি আর বরাদ্দ ও আর্থিক সহায়তায় এই ওয়াচ টাওয়ার নিমার্ণ করা হচ্ছে। এ সময় উপজেলা প্রশাসনের কাছে জেলা প্রশাসক চার লাখ টাকার একটি চেকও হস্তান্তর করেন। টাওয়ারটির নকশা করেছেন মহেশখালীর সন্তান স্থাপত্যবিদ নাজমুল আসিফ রিশাত এবং নিমার্ণকাজ তদারকি করবেন উপজেলা নিবার্হী কর্মকর্তা মাহফুজুর রহমান, উপজেলা প্রকৌশলী সবুজ কুমার দে এবং প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাশেদুল ইসলাম।

ভিত্তি প্রস্থরকালে জেলা প্রশাসক মো: কামাল হোসেন ছাড়াও উপস্থিত ছিলেন এডিসি মাসুদুর রহমান, মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মাহফুজুর রহমান, উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ শরিফ বাদশা, সহকারি কমিশনার (ভূমি) সুইচিং মং মারমা সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধিরা।

Post a Comment

Previous Post Next Post