-->
 ছোট মহেশখালীতে উপজেলা প্রশাসনের অভিযানে ডাম্পার জব্দ, মুচলেকা দিয়ে ছাড়

ছোট মহেশখালীতে উপজেলা প্রশাসনের অভিযানে ডাম্পার জব্দ, মুচলেকা দিয়ে ছাড়


রকিয়ত উল্লাহ।। ২০ জানুয়ারি (বুধবার) মহেশখালী উপজেলার ছোট মহেশখালীতে বালু তোলার ড্রেজারের বিরুদ্ধে মহেশখালী এসিল্যান্ডের নেতৃত্বে অভিযানে গিয়ে ডাম্পার জব্দ করেছে মহেশখালী উপজেলা প্রশাসন। পরে জব্দকৃত ডাম্পার মুচলেকা দিয়ে স্থানীয় কয়েক জনের কাছে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানা যায়। 

এ বিষয়ে মহেশখালী উপজেলা সহকারী কমিশনার( ভূমি) খোরশেদ চৌধুরী জানান, ঘটনাস্থল কাউকে পাইনি, মুচলেকা দিয়ে মুন্না ও রাহমত উল্লাহ নামে দুই ব্যক্তিকে জব্দকৃত ডাম্পার ছেড়ে দেওয়া হয়েছে, মূলত বালু তোলার ড্রেজার মেশিন দিয়ে মাটি কাটার সংবাদ পেয়ে অভিযান চালানো হয়েছিল। তাদের ধরতে না পেরে মেশিনারিতে বালু ও পানি দিয়ে নষ্ট করার চেষ্টা করা হয়েছে।

এদিকে ছোট মহেশখালীতে পাহাড় খেকোদের পাহাড় কাটা থামছে না। কয়েকজন পাহাড় খেকো ক্ষমতাসীন দলের প্রভাব কাটিয়ে নির্বিচারে চালিয়ে যাচ্ছে অবৈধ ব্যবসা। অন্যদিকে পাহাড় খেকোদের বিরুদ্ধে মহেশখালী উপজেলা প্রশাসন কর্তৃক বারাবার অভিযান চালানোর পরেও থামছে না পাহাড় কাটা। স্থানীয় ক্ষমতাসীন দলের কয়েকজন পাহাড় খেকোর বিরুদ্ধে অভিযান চালিয়ে পাহাড়ের মাটি কাটার সময় ডাম্পার জব্দ করে জরিমানা করা হলেও কোন অবস্থায় বন্ধ হচ্ছে এসব কর্মকাণ্ড। অন্যদিকে পাহাড় কাটার সময়  উপজেলা প্রশাসনের অভিযানে জব্দকৃত ডাম্পার গুলো মুচলেকা দিয়ে বারবার ছেড়ে দেওয়ায় পাহাড়ের মাটি কাটা থামছে না বলে জানান সচেতন মহল। তারাও আরো দাবি করে বলেন উপজেলা প্রশাসনকে পাহাড় খেকোদের বিরুদ্ধে আরো কঠোর ভূমিকা পালন করতে হবে তাহলেই পাহাড় গুলো রক্ষা পাবে। 


শিরোনাম ছিলো.. " ছোট মহেশখালীতে উপজেলা প্রশাসনের অভিযানে ডাম্পার জব্দ, মুচলেকা দিয়ে ছাড়"

Post a Comment

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel