Advertisement


কালারমার ছড়া উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক আবছারের বিচারের বাণী নীরবে কাঁদে


এ.এম হোবাইব সজীব।।
কালারমার ছড়া উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক নুরুল আবছারের বাণী নিরবে নির্ভৃত্তে কাঁদে। কোন ডুকুমেন্ট ও অভিযোগ ছাড়াই নিজের ভিটি ঘরকে অন্যজনের কাছে বিক্রয় করতে বাঁধা দিচ্ছেন তাঁর সহোদর ভাই মৌলভী আনোয়ার। এই নিয়ে এলাকায় মিশ্রপ্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

মহেশখালী উপজেলার শাপলাপুর ইউনিয়নের দুল্যাছড়ির বাসিন্দা কালারমারছড়া উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক নুরুল আবছার কান্নায় ভেঙ্গে পড়ে সাংবাদিকদের জানান- তাঁর বেতনের টাকা দিয়ে ১৯৯৫ সালের ২৮ সেপ্টেম্বর তাঁর ও তাঁর স্ত্রীর খালেদা খানমের নামে নন-জুডিসিয়াল স্ট্যাম্প মূলে একই এলাকার আব্দুর বারীর পুত্র শাহ অালম থেকে ঘরসহ  ৩০শতক (৯০কড়া) দখলীয় ভিটি জমি ক্রয় করেন। এতে শান্তিতে তিনি যুগ যুগ ধরে বসবাস করে আসছেন। 

কিন্তু তিনি নাবির টানে শেষ বয়সে নিজের মাতৃভূমি কুতুবদিয়ায় চলে যাওয়ার জন্য ঘরসহ ভিটিবাড়ি বিক্রয় করতে ইচ্ছা প্রকাশ করলে পার্শ্ববর্তী হাসান আলীর পুত্র জয়নাল ও আজিজুর রহমানের পুত্র শামশুল আলম ওই ভিটাবাড়ী ক্রয় করতে আগ্রহ প্রকাশ করেন। এতে উক্ত মানুষ গড়ার কারীগর শিক্ষক নুরুল আবছার এর সাথে তাদের মধ্যে ওই ভিটাবাড়ীর মূল্য নির্ধারণ করে ক্রয়-বিক্রয়েরর জন্য এক চুক্তি বদ্ধ হন। 

এ অবস্থায় তাঁর বড়ভাই মৌলভী অানোয়ার উক্ত ভিটি বিক্রি করতে বাঁদসাধেন। কোন ডুকুমেন্ট ও অভিযোগ ছাড়াই এভাবে বাঁধা দেয়ায় বিষয়টি নিয়ে এলাকায় মিশ্রপ্রতিক্রিয়া দেখা দিয়েছে। এ ব্যাপারে ভূক্তভোগী শিক্ষক আবছার মহেশখালী উপজেলা নিবার্হী অফিসারের সুদৃষ্টি কামনা করেছেন।