-->
রাঙামাটির দর্শনিয় স্থান-৩ঃ পলওয়েল পার্ক

রাঙামাটির দর্শনিয় স্থান-৩ঃ পলওয়েল পার্ক


রাঙামাটি জেলা পুলিশের তত্ত্বাবধানে কাপ্তাই লেকের কোল ঘেঁসে তৈরি পলওয়েল পার্ক ( Polwel Park ) সৃজনশীলতার ছোয়ায় রাঙ্গামাটির অন্যতম সেরা বিনােদন কেন্দ্র হিসাবে স্থান করে নিয়েছে । বৈচিত্রময় ল্যান্ডস্কেপ , অভিনব নির্মাণশৈলী এবং নান্দনিক বসার স্থান পার্কটিকে দিয়েছে ভিন্ন এক মাত্রা । নৈসর্গিক প্রাকৃতিক পরিবেশে সময় কাটাতে ও চিত্তবিনােদনের জন্য প্রতিদিন অসংখ্য দর্শনার্থীর পদচারণার পলওয়েল পার্ক মুখর হয়ে উঠে । মেরি গাে রাউন্ড , হানি সুইং , মিনি ট্রেন , প্যাডেল বােট ইত্যাদি বিভিন্ন আকর্ষণীয় রাইড ছাড়াও পলওয়েল পার্কে আছে ভুতুড়ে পাহাড়ের গুহা , পাহাড়ী কৃত্রিম ঝর্ণা ও কলসি ঝর্ণা , ক্রোকোডাইল ব্রিজ , গ্রাম বাংলার ঐতিহ্যবাহী টেকি শিল্প , লেকভিউ পয়েন্ট , হিলভিউ পয়েন্ট , লাভ লক পয়েন্ট , মিনি চিড়িয়াখানা , একুরিয়াম , ফিশিং পিয়ার , ক্যাফেটেরিয়া , সুইমিংপুল , কার পার্কিং এবং পলওয়েল কটেজ । এছাড়া এখানে পিকনিকসহ বিভিন্ন ধরনের সামাজিক অনুষ্ঠান আয়ােজনের সুযােগ রয়েছে ।

খরচ 

পলওয়েল পার্কে জনপ্রতি প্রবেশ ফি ৩০ টাকা , বিভিন্ন রাইডের ফি ৩০ থেকে ৪০ টাকা এবং সুইমিংপুলের প্রবেশ ফি ২০০ টাকা । পলওয়েল পার্কের কটেজ ভাড়া নিতে ৮০০০ টাকা খরচ করতে হয় । তবে বছরজুড়ে এখানে কটেজ বুকিংয়ে বিভিন্ন হারে ডিসকাউন্ট সুবিধা পাওয়া যায় । আর কটেজ বুকিংয়ের সাথে রয়েছে সকালে নাস্তা , ফ্রি সুইমিংপুল ব্যবহারের সুবিধা , ফ্রি এন্ট্রি , কার পার্কিং , ওয়াইফাই এবং ২৪ ঘন্টা নিরাপত্তা ব্যবস্থা । 

যােগাযােগ : ডিসি বাংলাে রােড , রাঙ্গামাটি মােবাইল : 01837-335595 

ফেসবুক : www.fb.com/PolwelPark

যাওয়ার পথ

ঢাকার ফকিরাপুল মােড় ও সায়দাবাদে রাঙ্গামাটিগামী অসংখ্য বাস কাউন্টার রয়েছে । ঢাকা টু রাঙ্গামাটি শ্যামলীর এসি বাসের প্রতি সীটের ভাড়া ৯০০ টাকা , বিআরটিসি এসি বাসের ভাড়া ৭০০ টাকা । আর অন্যান্য নন - এসি বাসের ভাড়া ৬০০ থেকে ৭০০ টাকা । এছাড়া চট্টগ্রাম শহরের অক্সিজেন মােড় থেকে রাঙ্গামাটিগামী বিভিন্ন পরিবহণের বাস পাওয়া যায় । ১৫০ টাকার মধ্যে চট্টগ্রাম হতে রাঙ্গামাটি ডাইরেক্ট বাস পেয়ে যাবেন । রাঙ্গামাটির রিজার্ভ বাজার থেকে মাত্র ১.৫ কিলােমিটার দূরে ডিসি বাংলাে রােডে অবস্থিত পলওয়েল পার্কে যেতে ৫০ টাকা সিএনজি ভাড়া লাগে । আর বনরূপা থেকে যেতে সিএনজি ভাড়া লাগে ১০০ টাকা ।

শিরোনাম ছিলো.. "রাঙামাটির দর্শনিয় স্থান-৩ঃ পলওয়েল পার্ক "

Post a Comment

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel