আমরা মহেশখালীর কথা বলি..

মহেশখালীতে উচ্চারণ, উপস্থাপনা শৈলী এবং শ্রুতিমধুর বক্তৃতা বিষয়ে কর্মশালা সম্পন্ন - মহেশখালীর সব খবর

মহেশখালীতে উচ্চারণ, উপস্থাপনা শৈলী এবং শ্রুতিমধুর বক্তৃতা বিষয়ে কর্মশালা সম্পন্ন

 


প্রেস বিজ্ঞপ্তি।। "ভাষার মাসেই বাড়াই -ভাষায় দক্ষতা" এই স্লোগানকে সামনে রেখে রিপোর্টার্স ইউনিটি মহেশখালী'র উ‌দ্যোগে ''প্রমিত উচ্চারণ, উপস্থাপনা শৈলী এবং শ্রুতিমধুর বক্তৃতার কলা-কৌশল" বিষয়ক দিনব্যাপী কর্মশালা আজ (১৯ ফ্রেব্রুয়ারি) সকাল ১০ টায় বঙ্গবন্ধু মহিলা কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়ছে।

রিপোর্টার্স ইউনিটি মহেশখালী'র সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ হোসেন আমিরের সঞ্চালনায় প্রথমে পবিত্র কোরআন তেলাওয়াত এবং জাতীয় সংগীত পরিবেশনার মাধ্যমে কর্মশালার আলোচনা শুরু করা হয়। কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন উক্ত সংগঠনের সিনিয়র সহ-সভাপতি ইকবাল বাহার। এতে তিনি সংগঠনের পরিচিতি,  অর্জন  এবং ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে নানান আলোচনা করেন।

কর্মশালায় উদ্বোধক ছিলেন মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মাহফুজুর রহমান, প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ মহেশখালী উপজেলা শাখার সভাপতি আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন মহেশখালী থানার অফিসার ইনচার্জ আব্দুল হাই, বঙ্গবন্ধু মহিলা কলেজের অধ্যক্ষ মকছুদ আহমেদ, বড় মহেশখালী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ূন কবির, মহেশখালী প্রেস ক্লাবের সাবেক সভাপতি মাহবুব রোকন, সাংবাদিক আনম হাসানসহ অন্যরা।

উদ্বোধকের বক্তব্যে মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মাহাফুজ রহমান রিপোর্টার্স ইউনিটি মহেশখালীর উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন, "আমাদের সময়ে যদি এইরকম কর্মশালার সুযোগ হতো তাহলে বিভিন্ন পর্যায়ে আমরা নিজেদের আরো বেশী প্রমাণ করার সুযোগ পেতাম। তিনি আরো বলেন, এ ধরনের ক্রিয়েটিভ সকল উদ্যোগের সাথে মহেশখালী প্রশাসনের সকল সহযোগিতা থাকবে।"

কর্মশালায় বক্তব্য রাখেন, মহেশখালী থানার অফিসার ইন-চার্জ (ওসি) আব্দুল হাই, বঙ্গবন্ধু মহিলা কলেজের অধ্যক্ষ মকছুদ আহমেদ, বড় মহেশখালী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ূন কবির, মহেশখালী উপজেলা বিএনপি নেতা আতাউল্লাহ বুখারী, মহেশখালীর সব খবর সম্পাদক মাহবুব রোকন, সাংবাদিক আনম হাসান, মহেশখালীর সব খবরের সহ-সম্পাদক অসীম দাশ, এশিয়ান টিভির মহেশখালী প্রতিনিধি সাইফুল ইসলামসহ, সংবাদকর্মী এ.কে রিফাতসহ প্রমুখ।

বক্তব্যে সকলে এই ধরনের প্রশিক্ষণমূলক কর্মশালা চলমান রাখার সাথে সাথে কর্মশালা থেকে যা শিখবে তা বাস্তব জীবনে প্রয়োগ করার কথা বলেন।

প্রমিত উচ্চারণ, উপস্থাপনা শৈলী এবং শ্রুতিমধুর বক্তৃতার কলাকৌশল বিষয়ক দিনব্যাপী এই কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন, Qtv বাংলার সংবাদ উপস্থাপক ও রিপোর্টার্স ইউনিটি মহেশখালীর সাধারণ সম্পাদক সালমান এম. রহমান।

কর্মশালায়  রিপোর্টার্স ইউনিটি মহেশখালীর সদস্য এবং শিক্ষার্থীসহ মহেশখালীর নানা শ্রেণি পেশার মানুষ অংশগ্রহন করেন।

No comments

Powered by Blogger.