-->
বর্মায় বিবিসির সাংবাদিককে তুলে নিয়ে গেছে

বর্মায় বিবিসির সাংবাদিককে তুলে নিয়ে গেছে


ইন্টারনেট।। মিয়ানমারের রাজধানী নেপিডোর একটি আদালত প্রাঙ্গনের বাইরে থেকে বিবিসি বার্মিজ’র সাংবাদিক অং থুরাকে ধরে নিয়ে যাওয়া হয়েছে। বিবিসি জানায়, শুক্রবার স্থানীয় সময় দুপুরের দিকে একটি সাধারণ ভ্যানে সাদা পোশাকের একদল লোক থুরাকে ধরে অজ্ঞাত স্থানে নিয়ে যায়।

থুরার সঙ্গে মিয়ানমারের সংবাদ সংস্থা ‘মিজ্জিমা’র সাংবাদিক থান হতিকে অং কেও ধরে নিয়ে যাওয়া হয়েছে। গত ১ ফেব্রুয়ারি মিয়ানমারে সেনাঅভ্যুত্থানের পর ক্ষমতা দখলকারী জান্তা বাহিনী মিজ্জিমার লাইসেন্স বাতিল করে।

বিবিসি কর্তৃপক্ষ এখনো থুরা কোথায় আছেন বা তার সঙ্গে কোনো যোগাযোগ করতে পারেনি। তারা বলেন, বিষয়টি নিয়ে তারা খুবই উদ্বিগ্ন এবং থুরাকে খুঁজে বের করতে তারা স্থানীয় প্রশাসনের কাছে সাহায্য চেয়েছেন।

বিবিসির পক্ষ থেকে শুক্রবার এক বিবৃতিতে বলা হয়, ‘‘বিবিসি মিয়ানমারে থাকা তাদের সব কর্মীদের নিরাপত্তার বিষয়টি খুবই গুরুত্বের সঙ্গে বিবেচনা করে এবং আমরা অং থুরাকে খুঁজে বের করতে সব কিছু করবো। ‘‘আমরা স্থানীয় প্রশাসনে ফোন করে থুরাকে খুঁজে বের করতে এবং তারা নিরাপত্তা নিশ্চিত করতে সাহায্য কামনা করেছি। রাজধানী নেপিডোতে রিপোর্টিংয়ে অনেক বছরের অভিজ্ঞতা সম্পন্ন থুরা বিবিসির একজন স্বীকৃত সাংবাদিক।” 

সেনাঅভ্যুত্থানের পর থেকে মিয়ানমারে এখন পর্যন্ত ৪০ জন সাংবাদিককে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে ১৬ জন এখনো বন্দি আছেন। মিয়ানমারের জান্তা বাহিনী ক্ষমতা দখলের পর এখন পর্যন্ত দেশটির পাঁচটি সংবাদ সংস্থার লাইসেন্স বাতিল করেছে।

MR-1/20032021  

#BBC #Burmese #Abduction #Journalist #Myanmar

শিরোনাম ছিলো.. "বর্মায় বিবিসির সাংবাদিককে তুলে নিয়ে গেছে"

Post a Comment

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel