আমরা মহেশখালীর কথা বলি..

মহেশখালীতে মহাসমারোহে চলছে ঐতিহ্যবাহী আদিনাথ মেলা - মহেশখালীর সব খবর

মহেশখালীতে মহাসমারোহে চলছে ঐতিহ্যবাহী আদিনাথ মেলা


বিশেষ সংবাদদাতা।। মহেশখালীতে মহাসমারোহে চলছে ঐতিহ্যবাহী আদিনাথ মেলা ও শীব চতুর্দশী পূজা। বৃহস্পতিবার (১১ মার্চ) থেকে শুরু হয়েছে পূজা ও মেলা। মূল পূজা ৩দিন চললেও মেলা চলবে ৭ দিন পর্যন্ত। ওইদিন বিকেল সাড়ে ৩টা থেকে শিব দর্শন শুরু হয়েছে।

এ উপলক্ষে দেশের বিভিন্ন স্থান ছাড়াও বিভিন্ন দেশ থেকে পূণ্যার্থিরা মহেশখালী আসতে শুরু করেছেন। প্রতিবছরের মতো এ বছরেও দেশ-বিদেশের বিভিন্ন স্থান থেকে কয়েক হাজার তীর্থযাত্রী মন্দিরে ও মেলায় আসবেন বলে আয়োজকেরা জানিয়েছেন।

তবে অন্যান্য বছরে মেলায় বিনোদনমূলক নানা অনুষ্ঠানের আয়োজন করা হলেও এ বছর তেমন কোনো অনুষ্ঠান আয়োজনের অনুমতি দেয়নি স্থানীয় প্রশাসন।

মেলার আয়োজকেরা জানান, আদিনাথ মন্দিরে শিব দর্শন করার জন্য এবার তীর্থযাত্রীরা সরাসরি গাড়িযোগে চকরিয়া বদরখালী হয়ে মহেশখালীর আদিনাথে আসতে পারবেন। 

মন্দির কমিটির নেতা শান্তি লাল নন্দি বলেন, গত বছর এ মেলায় ৫০ হাজার তীর্থযাত্রী এসেছিলেন। মহেশখালীর আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হওয়ায় এ বছর আরও বিপুল সংখ্যক তীর্থযাত্রী আসবেন বলে তাঁর ধারণা। ইতোমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) সভাপতি করে তদারকি কমিটি গঠন করা হয়েছে। নিয়োগ করা হয়েছে বিপুল সংখ্যক স্বেচ্ছাসেবক।

মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মো. মাহফুজুর রহমান জানিয়েছেন -আদিনাথ দর্শনে আসা হাজার হাজার নর-নারীদের নিরাপত্তা ও মেলাকে সুষ্ঠু এবং সুন্দরভাবে সম্পন্নের লক্ষ্যে প্রশাসনের পক্ষ হতে সার্বক্ষণিক নিরাপত্তা

ব্যবস্থা জোরদার করা হয়েছে। বাসানো হয়েছে পুলিশের একটি ইউনিট। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন। মহেশখালী পারাপারের জন্য কক্সবাজার ঘাট ও মহেশখালী ঘাটে বাড়তি নিরাপত্তা নেওয়া

হয়েছে। আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের পাশাপাশি প্রায় ২শো জন নিজস্ব স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করছে বলে জানিয়েন আয়োজকরা। 

প্রঙ্গতঃ প্রতি বাংলা সনের ফাল্গুনের এই তিথিতে শিব চতুর্দশী পূজা ও ঐতিহ্যবাহী আদিনাথ মেলা বসে মহেশখালীর মৈনাক পর্বতের চূড়ায়।

No comments

Powered by Blogger.