আমরা মহেশখালীর কথা বলি..

শিশুর মৃত্যুঃ মহেশখালীতে অবৈধ গাড়ির বিরুদ্ধে অভিযান - মহেশখালীর সব খবর

শিশুর মৃত্যুঃ মহেশখালীতে অবৈধ গাড়ির বিরুদ্ধে অভিযান


নিজস্ব প্রতিবেদক।। মহেশখালী সড়কে চলাচলকারী বিভিন্ন অবৈধ যানবাহনের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। 

শুক্রবার দুপুরে মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহফুজুর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। 

জানাগেছে -উপজেলার কালারমার ছড়া ইউনিয়নের মাইজপাড়া মাদ্রাসার সামনে অবৈধ টমটম ও সিএনজি চালিত অটোরিকশাসহ লাইসেন্স বিহীন চালকের বিরুদ্ধে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ভ্রাম্যামাণ আদালতের মাধ্যমে একাধিক গাড়ি ড্রাইভারকে জরিমানা করা হয়।

আদালত সূত্র জানিয়েছে প্রতি গাড়িকে ৫শত টাকা করে মোট ১২টি ব্যাটারি চালিত ইজিবাইত (টমটম) চালককে ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।  এ সময় আইন ভঙ্গ করলে কঠোর শাস্তির বিষয়ে আদালত ড্রাইভারদের শতর্ক করে দেন। 

অভিযান পরিচালনাকালে ১৮ বছর বয়সের কম বয়সি একাধিক চালককে আটক করা হয়। পরে এ সকল টমটম চালকদের কাছ থেকে শর্তযুক্ত লিখিত অঙ্গিকার নিয়ে কালারমার ছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ এর জিম্মায় দেওয়া হয় বলে সূত্র জানায়। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহফুজুর রহমান জানান - সড়ক দুর্ঘটনা এড়াতে প্রতিদিন অপ্রাপ্ত বয়ষ্ক,  লাইসেন্স বিহীন গাড়ি ও লাইসেন্স বিহীন চালকের বিরুদ্ধে অভিযান চলাবে প্রশাসন। মহেশখালী সড়কে এ রকম চালক ও যানবাহনের সংখ্যা বেড়েছে বলে তথ্য দিয়ে তিনি -পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রশাসনের এ উদ্যোগ বলে জানান এ কর্মকর্মকর্তা। 

প্রসঙ্গতঃ বৃহস্পতিবার কালারমার ছড়ার ওই এলাকায় গাড়ি চাপা পড়ে মাদ্রাসা পড়ুয়া এক শিশুর নির্মম মৃত্যু হয়। এ ঘটনার পটভূমিতে প্রশাসন অবৈধ গাড়ি ও ড্রাইভারদের বিরুদ্ধে অভিযানে নামেন বলে জানাগেছে। 

No comments

Powered by Blogger.