-->
কলাতলী মোড়ে ধর্মঘটরত সিএনজি চালক ও লাইনম্যানদের সাথে মুখোমুখি সংঘর্ষ

কলাতলী মোড়ে ধর্মঘটরত সিএনজি চালক ও লাইনম্যানদের সাথে মুখোমুখি সংঘর্ষ

ছবি উঠাতে গিয়ে সংবাদকর্মীদের লাঞ্ছিত করেন স্হানীয় প্রভাবশালী নেতা


নিজস্ব প্রতিবেদক।। কক্সবাজার শহরের কলাতলী মোড়ে সিএনজি চালক ও লাইনম্যানদের দফায় দফায় মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে।

(১ই এপ্রিল),বৃহস্পতিবার সকাল ৬ টার দিকে কলাতলী থেকে টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের চলাচলরত সকল সিএনজি চালক ও ট্রোল আদায়কৃত লাইনম্যানদের সাথে এই সংঘর্ষ বাঁধে।

এইসময় ছবি ও ভিডিও সংগ্রহ করতে গেলে স্হানীয় মাল্টিমিডিয়া প্রতিষ্ঠান টিটিএন, সিবিএন সহ বেশ আরো কিছু স্হানীয় সংবাদকর্মীদের লাঞ্ছিত করেন লাইনম্যান আবদু ছালাম ভেট্রো।
সংবাদকর্মীদের লাঞ্ছিতকারী লাইনম্যান কক্সবাজার শহরের ১২ নং ওয়ার্ড যুব লীগের প্রভাবশালী নেতা বলে জানা যায়।

এই সময় সিএনজি চালকরা জানান, আমরা সকাল থেকে আমাদের শ্রমিকদের বিভিন্ন দাবি নিয়ে শান্তি পূর্ণ ভাবে ধর্মঘট ডাকছি। এই সময় হটাৎ করে লাইনম্যান আবুদ ছালাম ভেট্রো আমাদের ধর্মঘটে বাঁধা দেন। এক পর্যায়ে কথা-কাটাকাটি হলে একসংবাদকর্মী ভাইদের গায়ে হাত তুলার চেষ্টা করে। আমরা আমাদের ধর্মঘট ও সংবাদকর্মী ভাইদের কাজে বাঁধা দেওয়ার চেষ্টা কালে এক পর্যায়ে এই সংঘর্ষ সৃষ্টি হয়।

শ্রমিকরা আরো জানান, কলাতলী সিএনজি লাইন পরিচালনা কমিটির বরাবরে বিগত মাসে বিভিন্ন দাবি নিয়ে দরখাস্ত করি আমরা যার মধ্যেই উন্নতম দৈনিক কোন কাগজপত্র ছাড়া প্রায় দেড়শ সিএনজি থেকে ৪০ টাকা করে আদায় বন্ধ করা, গত ৯ মাস পর্যন্ত শ্রমিকদের হতে নেওয়া টাকার কোন রকম হিসাবে দেওয়া হয়নি,শ্রমিকদের তহবিল ফান্ডের নামে
একাউন্ট করার কথা থাকলে তা করা হয়নি।একপ্রকার লাইনম্যানদের হাতে জিম্মি আমরা সাধারণ শ্রমিকরা। এই সবকিছুর প্রতিকার আমরা সরকারের কাছে চাই। আমাদের এই ধর্মঘট,আমরা আামাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত চলমান রাখবো।

এইসময় ধর্মঘটরত শ্রমিকদের আন্দোলন ও তাদের দাবির বিষয়ে কিছু জানে না বলে উঠিয়ে দেন অটোরিকশা ও টেম্পো সিএনজি সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কক্সবাজার জেলা কমিটির কার্যকরী সভাপতি আবু আহমদ।
সংবাদকর্মীদের লাঞ্ছিত করার ঘটনায় দুঃখ প্রকাশ করে বলে এমন ভুল আর কখনো হবে না।

এনিয়ে অভিযুক্ত লাইনম্যান সংবাদকর্মীর উপর হামলা ও সিএনজি চালকদের অভিযোগের বিষয় জানতে চাইলে, সাংবাদিকদের সাথে কথা বলতে রাজি হয়নি। সাংবাদিক দেখে ঘটনা স্থল তাড়াহুড়ো করে ত্যাগ করেন।

শিরোনাম ছিলো.. "কলাতলী মোড়ে ধর্মঘটরত সিএনজি চালক ও লাইনম্যানদের সাথে মুখোমুখি সংঘর্ষ"

Post a Comment

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel