Advertisement


করোনা সচেতনতায় মহেশখালীতে বাপা ও ওয়াটারকিপারস এর মাস্ক ও প্রচারপত্র বিতরণ


প্রেস বিজ্ঞপ্তি।।
বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতায় মহেশখালীতে পোস্টার , স্টিকার, মাস্ক ও লিফলেট বিতরণ করা হয়েছে ।

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও ওয়াটারকিপারস বাংলাদেশ মহেশখালী আঞ্চলিক শাখার উদ্যোগে ৮ জুন (মঙ্গলবার) দুপুরে মহেশখালী উপজেলা সদরসহ বিভিন্ন স্থানে পোস্টার, স্টিকার, মাস্ক ও লিফলেট বিতরণ করা হয় । মহেশখালী উপজেলা পরিষদ চত্বরে এ কর্মসূচীর উদ্বোধন করেন মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহফুজুর রহমান ।

পরে আলাদা ভাবে এ কর্মসূীর সাথে ছিলেন , মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবদুল হাই , ওসি (তদন্ত) আশিক ইকবাল , মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার শিব শেখর ভট্টাচার্য , বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) মহেশখালী আঞ্চলিক শাখার সভাপতি মোসাদ্দেক ফারুকী , সহ-সভাপতি শিক্ষক ও  সাংবাদিক আমিনুল হক, কোহেলীয়া নদী রক্ষা কমিটির আহ্বায়ক ও মহেশখালী প্রেসক্লাবের সভাপতি আবুল বশর পারভেজ , বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) মহেশখালী আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক আবু বক্কর ছিদ্দিক , বাপা মহেশখালী আঞ্চলিক শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক আলাউদ্দিন আলো, বাপা সদস্য ফজলে হাসান রিয়াদ, মহেশখালী প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি সিরাজুল হক সিরাজ, এশিয়ান টিভির মহেশখালী প্রতিনিধি সাইফুল ইসলাম সাইফ প্রমুখ ।

এসময় মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমান বলেন, বর্তমানে করোনা ভাইরাস পরিস্থিতি প্রতিনিয়ত কঠিন পর্যায়ে চলে যাচ্ছে । এ ব্যাপারে যার যার অবস্থান থেকে সচেতন থাকতে হবে । ঠিক এমনি মুহুর্তে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও ওয়াটারকিপারস বাংলাদেশ মহেশখালী আঞ্চলিক শাখার এই জনসচেতনতা মুলক উদ্যোগকে স্বাগত জানান । তিনি বলেন- সবাইকে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে ।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবদুল হাই বলেন, করোনার এই দুঃসময়ে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও ওয়াটারকিপারস বাংলাদেশ এর মহেশখালী আঞ্চলিক শাখার সচেতনতামুলক এই উদ্যোগ খুবই প্রশংসনীয় । তিনি সবাইকে মাস্ক ব্যবহার ও নিয়মিত হাত ধোয়াসহ স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন ।

মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. শিব শেখর ভট্টাচার্য বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতার কোন বিকল্প নেই । তিনি সবাইকে মাস্ক ব্যবহার, স্বাস্থ্যবিধি মেনে চলা ও করোনা প্রতিষেধক টিকা নেওয়ার আহ্বান জানান । একই সাথে তিনি বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও ওয়াটারকিপারস বাংলাদেশ এর জনসচেতনতা মুলক কার্যক্রমকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানিয়েছেন ।

পরে বাপা মহেশখালী আঞ্চলিক শাখার টিম মহেশখালী পৌরসভাসহ উপজেলার বিভিন্ন স্থানে জনসচেতনতা মুলক পোস্টার, স্টিকার, মাস্ক ও লিফলেট বিতরণ করেন ।