আমরা মহেশখালীর কথা বলি..

লকডাউন মানছে না কেউই, মহেশখালীর সব খবরে লাইভের পর ঝটিকা অভিযান প্রশাসনের - মহেশখালীর সব খবর

লকডাউন মানছে না কেউই, মহেশখালীর সব খবরে লাইভের পর ঝটিকা অভিযান প্রশাসনের


আজ কঠোর
অবস্থানে থাকবেন প্রশাসন ও আইনশৃংখলা বাহিনী

নিউজরুম।। 'শুক্রবারের বিশেষ আয়োজন' হিসেবে মহেশখালীর সব খবর -বিকেলে সারা মহেশখালীর 'কঠোর লকডাউন'র উপর চোখ রাখে। একের পর এক স্পট লাইভ ও ভিডিও প্রকাশ করা হয়। এতে দেখা যাচ্ছে পুরোপুরি -'লকডাউন মানছে না কেউই'।

সন্ধ্যার দিকে প্রায় দেড় ঘণ্টার মতো ধলঘাটা-মাতারবাড়ি থেকে শুরু করে মহেশখালীর বিভিন্ন এলাকার বাজার ও সড়কগুলোতে দৃষ্টি ফেলে -মহেশখালীর সব খবর এর সাংবাদিকরা। এতে কোথাও পুরুপুরি ভাবে লকডাউন মানার চিত্র চোখে পড়েনি। একই সময় কোথাও চোখে পড়েনি প্রশাসনের তৎপরতাও। এ সব ভিডিওদৃশ্য হুবহু প্রকাশ পায় মহেশখালীর সব খবর এর ফেসবুক পাতায়। উপজেলা প্রশাসনের খুব কাছে -গোরকঘাটা বাজার ও বড় মহেশখালীর নতুন বাজারের চিত্র ছিলো সমান ভয়াবহ। মানুষে গিজগিজ করছে বাজার এলাকা, দোকান বা বিপনিবিতানগুলোও প্রায়ই খোলা। সড়ক-উপ-সড়কে লোকজনের সমান যাতায়াত আছেই। বেশীর ভাগ মানুষের মুখে মাস্ক নেই। ধলঘাটার চিত্র ছিলো খুবই ভয়াবহ। এখানে লকডাউন ও মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি মানার কোনো চিত্রই দেখা যায়নি।

অপরদিকে মহেশখালী-বদরখালী সেতু দিয়ে সব ধরণের যান চলাচল স্বভাবিক দেখা যায়।

দেড়ঘণ্টাজুড়ে একে একে মহেশখালীর বিভিন্ন এলাকা থেকে লাইভ ও ভিডিও প্রকাশ পায় মহেশখালীর সব খবরে। সাংবাদিক মকসুদুর রহমান, আল জাবের, আরেফিন আরাফাত আশেক, রকিয়ত উল্লাহ, মাহবুব রোকন, নিউজরুম ও কয়েকজন সংবাদদাতা স্বল্প সময়ের এ ঝটিকা সংবাদ সম্প্রচারে কাজ করেন।

এমন পটভূমিতে দ্রুত অভিযানে নামেন দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে প্রশাসনের একাধিক ইউনিট। অভিযানে অংশ নেয় বিজিবি, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা। এ সময় লকডাউনের নিয়ম-নীতি ও স্বাস্থ্যবিধি না মানায় একাধিক মামলায় বিভিন্নজনকে দণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। গোরকঘাটা থেকে শুরু করে মাতারবাড়ি পর্যন্ত সব জায়গায় চলে অভিযান। বেশ রাত পর্যন্ত ছিলো প্রশাসনের এমন কার্যকর তৎপরতা। পরে এ নিয়ে রাতে মহেশখালীর সব খবরকে বিস্তারিত ব্রিফিং দেন মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মো. মাহফুজুর রহমান। প্রশাসনের এমন উদ্যোগকে ধন্যবাদ জানাচ্ছে -মহেশখালীর সব খবর।

ইউএনওর ব্রিফিং এর ভিডিও দেখুন▷

এদিকে আজ (শনিবার) কঠোর লকডাউন বাস্তবায়নে সারা মহেশখালীতে প্রশাসন ও বিভিন্ন বাহিনীর পক্ষ থেকে কঠোর অবস্থান গ্রহণ করা হবে বলে তথ্য দেন উপজেলা নির্বাহী অফিসার।

প্রসঙ্গতঃ সম্প্রতি সারাদেশে ভয়াবহ ভাবে বেড়েছে করোনার সংক্রমণ। মৃত্যুর রেকর্ডও সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে। এ অবস্থায় কারফিউ জারি করার মত সিদ্ধান্তের প্রতি জোর দিচ্ছে বিশেষজ্ঞরা। সরকার লোকজনকে সর্বোত ভাবে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মানার পরামর্শ দিচ্ছেন।

ওসির বার্তা দেখুন>

No comments

Powered by Blogger.