আমরা মহেশখালীর কথা বলি..

মাতারবাড়ি থেকে ১মন ওজনের কচ্ছপ উদ্ধার, পরে অবমুক্ত - মহেশখালীর সব খবর

মাতারবাড়ি থেকে ১মন ওজনের কচ্ছপ উদ্ধার, পরে অবমুক্ত

রকিয়ত উল্লাহ ▷ দ্বীপ উপজেলা মহেশখালীর কোহেলিয়া নদী থেকে  ৪০কেজি ওজনের দীর্ঘ মেয়াদী একটি কচ্ছপ উদ্ধার করেছে মাতারবাড়ি নৌ-পুলিশ ফাঁড়ি।

শুক্রবার (২ জুলাই) বিকালে মাতারবাড়ির উত্তর রাজঘাট সংলগ্ন কোহেলিয়া নদী থেকে কচ্ছপটি জীবিত অবস্থায় উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানায়, কোহেলিয়া নদীতে ভাসমান অবস্থায় কচ্ছপটি  দেখতে পাওয়া মাত্রই মাতারবাড়ি নৌ-পুলিশকে খবর দেওয়া হয় । তারা এসে কচ্ছপটি উদ্ধার করে বোটে তোলেন। পরে পুলিশসহ মৎস্য


অফিসের এক কর্মকর্তা এসে কচ্ছপটি নদীতে ছেড়ে দেন বলে জানান।  

উপজেলা মৎস্য অফিসের প্রতিনিধি মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন,  বিকালে মাতারবাড়ির উত্তর রাজঘাটে কোহেলিয়া নদীতে ৪০ কেজি ওজনের  একটি জীবিত কচ্ছপ উদ্ধার করা হয়। পরে তা ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে যোগাযোগ করে ছেড়ে দিয়ে অবমুক্ত করে জলজপ্রাণীটি জীবন রক্ষা করা হয়।

মাতারবাড়ি নৌ-পুলিশ ফাঁড়ির অলিউল্লাহ জানান, মাতারবাড়ির উত্তর রাজঘাটে স্থানীয়রা একটি বড় কচ্ছপ দেখতে পেলে আমাদের খবর দিলে আমরা গিয়ে কচ্ছপটি উদ্ধার করে মৎস্য অফিসের সাথে যোগাযোগ করি এবং তাদের প্রতিনিধি এসে কচ্ছপটি জীবিত অবস্থায় অবমুক্ত করি।

উপজেলা মহেশখালী উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আব্দু রহিম বলেন, কোহেলিয়া নদী থেকে একটি জীবিত কচ্ছপ উদ্ধার করে পরে নৌ-পুলিশ সহ আমাদের প্রতিনিধির সমন্বয়ে কোহেলিয়া নদীতে ছেড়ে দিয়ে অবমুক্ত করা হয় বলে জানান।

No comments

Powered by Blogger.