আমরা মহেশখালীর কথা বলি..

লকডাউন বাস্তবায়নে মহেশখালীতে কঠোর অবস্থানে প্রশাসন, যৌথ মহড়া - মহেশখালীর সব খবর

লকডাউন বাস্তবায়নে মহেশখালীতে কঠোর অবস্থানে প্রশাসন, যৌথ মহড়া

ফুয়াদ মোহাম্মদ সবুজ▷ সারাদেশের মতো মহেশখালীতেও লকডাউন কার্যকর করতে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। লকডাউনের প্রথম দিন থেকে উপজেলাজুড়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের টহল ও অভিযান পরিচালিত হয়েছে। সেইসঙ্গে ছিল নৌবাহিনী, বিজিবি, আনসার ও পুলিশের উপস্থিতিও।

বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার প্রধান সড়ক ঘুরে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানের চিত্র দেখা গেছে। প্রতিদিন সকাল থেকে বিকাল পর্যন্ত আইনশৃংখলা বাহিনী বাজারের বাজারে গিয়ে তল্লাশি চালাচ্ছে। জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় কাউকে থাকতে দেওয়া হয়নি। রাস্তায় বের হলে প্রশ্নের মুখোখুখি হতে হয়েছে সবাইকেই। যৌক্তিক জবাব দিতে না


পারলেই করা হয়েছে জরিমানা। তবে জরিমানার চেয়ে সচেতনতা বাড়াতে বেশি তৎপর প্রশাসন।  মাঝে মাঝে সন্ধ্যার পরও জনসচেতনতার লক্ষ্যে বের হতে দেখা গিয়েছে উপজেলা প্রশাসনকে।

গত ১ জুলাই থেকে লকডাউনের চতুর্থ দিন রবিবার পর্যন্ত মোট ২২টি মামলায় এগারো হাজার ৯০০ টাকা জরিমানা করেছে উপজেলা নির্বাহী অফিসার মাহফুজুর রহমান ও একই সময় ৮টি মামলায় মোট ২২শত টাকা জরিমানা করেছে এসিল্যান্ড।

উপজেলা নির্বাহী অফিসার মাহফুজুর রহমান জানান, সরকারের বিধিনিষেধ কঠোরভাবেই কার্যকর করা হচ্ছে। এজন্য আমরা অহেতুক কেউ বের হলে সরকারের নির্দেশিত জরিমানাসহ আইনী ব্যবস্থা নিচ্ছি। আমাদের সাথে মাঠে আছে আনসার বাহিনী, নৌবাহিনী, বিজিবি, পুলিশসহ আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা।

No comments

Powered by Blogger.