আমরা মহেশখালীর কথা বলি..

কুতুবজোমের ঘটিভাংগায় চার ভাইয়ের বাড়ি আগুনে পুড়ে গেছে - মহেশখালীর সব খবর

কুতুবজোমের ঘটিভাংগায় চার ভাইয়ের বাড়ি আগুনে পুড়ে গেছে


মোহাম্মদ সোহেল।।
মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের ঘটিভাংগা এলাকায় জনৈক বদি মাঝির বাড়িতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে অন্ততঃ ৪টি বাড়ি পুড়ে গেছে। পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

জানা গেছে -পাশাপাশি ৪টি বাড়িতে বসবাস করত মরহুম আলী হোসেনের চার পুত্র, নুরু মাঝি, শামসু মাঝি, বদি মাঝি ও তাদের ছোট ভাই ফরিদ। তাদের সবার আলাদা বাড়ি।

১০ ডিসেম্বর (শুক্রবার) রাত সাড়ে ৯.০০ টার দিকে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। আগুনের খবর পেয়ে গ্রামবাসী বালি ও পানি ছিটেয়ে আগুন নিভানোর চেষ্টা করে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ইউনিট এসে গ্রামবাসীর সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে। পরে পুলিশের পুলিশের একটি ইউনিট এসে আগুন নেভানোর কাজে যোগ দেয়। এরইমধ্যে ঘণ্টাখানেক ধরে চলা অগ্নিকাণ্ডে ৪সহোদরের বাড়ি পুড়ে গিয়ে ব্যাপক ক্ষতি হয়।

ক্ষতিগ্রস্ত পরিবারের দাবি -আগুনে তাদের প্রায় চার-পাঁচ লক্ষ টাকা ক্ষয়ক্ষতি হয় এবং ট্রলারের  মালামাল ও আসবাবপত্র আগুনে পুড়ে যায়।

ফায়ার সার্ভিসের সংশ্লিষ্ট কর্মকর্তা জানায় -আগুন লাগা ঘরের পাশে কোন পুকুর অথবা পানি উৎস না থাকায় পানির জন্য হিমশিম খেতে হয়েছে। পরে আধা কিলোমিটার দূর থেকে পানি সংগ্রহ করে আগুন নেভাতে হয়। তাৎক্ষণিক ভাবে ক্ষয়ক্ষতির হিসাব নিরূপণ করা সম্ভব হয়নি বলে জানান তিনি।

স্থানীয় জনপ্রতিনিধি রিমন ছিদ্দিক জানান - আগুনের খবর জানার পর ফায়ার সার্ভিসকে ফোন করি, গ্রামবাসীর সহযোগিতা নিয়ে আগুন নিভানো সম্ভব হয়েছে।

No comments

Powered by Blogger.