Advertisement


এবার দ্রুত ও সহজ পদ্ধতিতে জন্মনিবন্ধন পাবেন কালারমার ছড়াবাসী


ফুয়াদ মোহাম্মদ সবুজ।।
মহেশখালীর কালারমার ছড়া ইউনিয়ন পরিষদের জন্মনিবন্ধন পক্রিয়াকরণে ভোগান্তি লাঘবে যুগোপযোগী সিদ্ধান্ত নিয়ে কাজ শুরু করেছেন সংশ্লিষ্ট এলাকার চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ। গত ১৮ জানুয়ারি থেকে জনসেবার মান আরও দ্রুত এবং সহজ করতে ইউপি সচিব নজরুলের সাথে অতিরিক্ত আরও ৪জনকে দায়িত্ব দিয়েছে চেয়ারম্যান তারেক। এখন থেকে এ ইউনিয়নের জনগণ আগের চেয়ে সহজ এবং দ্রুত সময়ে জন্ম নিবন্ধন হাতে পাবেন। সেবার মান বাড়াতে অতিরিক্ত দায়িত্বপ্রাপ্তরা বন্ধের দিনেও কাজ করছেন।

এ পরিষদের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্তরা হলেন, রবি উল্লাহ শিকদার, ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা নুরুল আখতার, মফিজর রহমান। তাদের সাথে সহযোগী হিসেবে আসিফ ইকবাল, ও আ.ন.ম হান্নান কাজ করে যাচ্ছেন।

তারা জানান- সকলে ইউপি সচিব নজরুল ইসলামের পরামর্শে সহযোগি হিসেবে কাজ করছেন তারা। এছাড়াও এ ইউনিয়ন জনসংখ্যা বেশি হওয়ায় ইতোপূর্বে ইউপি সচিব নজরুল ইসলামের পক্ষে কাঙ্ক্ষিত সেবা দেওয়া সম্ভব হয়নি। তাছাড়া তিনি একই সাথে দুটি ইউনিয়নে সপ্তাহিক ৩দিন করে অতিরিক্ত দায়িত্ব পালন করতেন।

তিনি বলেন, আমরা ১০দিনে ১৫ হাজার জমে থাকা জন্মনিবন্ধন সরবরাহ করার লক্ষে কাজ করছি। আসলে কিছুদিন জন্মনিবন্ধন সার্ভার জটিলতার কারণে সেবা দিতে বিঘ্ন হয়েছে।

দ্রুত সেবা পাওয়ায় কালারমার ছড়া ইউনিয়নের সেবাপ্রাপ্তিরা বলেন, এতোদিন আমরা দীর্ঘ ভোগান্তিতে ছিলাম৷ এখন দ্রুত এবং সহজে জন্ম নিবন্ধন হাতে পাচ্ছি। শিশুদের ভর্তি পক্রিয়া নিয়ে চিন্তায় ছিলাম। চেয়ারম্যান তারেককে আমরা ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাই। চেয়ারম্যান তারেকের কল্যানে ৮ মাস জমে থাকা আমার জন্ম নিবন্ধন এখন পেয়েছি।

ইউপি সদস্য মোজাম্মেল হক বলেন, সার্ভার জটিলতায় আমার ওয়ার্ডের জনগণ বেশকিছু দিন ভোগান্তিতে ছিলেন, এখন এ সমস্যা সমাধান করা হয়েছে। সেবার মান আরও দ্রুত করতে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে কয়েকজনকে। এজন্য আমি চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফের প্রতি কৃতজ্ঞতা এবং সংশ্লিষ্টদের ধন্যবাদ জানাচ্ছি।