Advertisement


খুনের আসামিদের সঙ্গে জন্মদিন উদযাপন, চকরিয়ার ওসি প্রত্যাহার


এম বশির উল্লাহ, কন্ট্রিবিউটর।। হত্যা চেষ্টা মামলার পলাতক আসামিদের সঙ্গে থানায় কেক কেটে জন্মদিন পালনের অভিযোগে কক্সবাজার জেলার চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও মহেশখালী থানার সাবেক সেকেন্ট অফিসার  মোহাম্মদ ওসমান গণিকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।


সামাজিক যোগাযোগ মাধ্যমে কেক কাটার ছবি প্রচারের পর এ নিয়ে সমালোচনার শুরু হওয়ায় জেলা পুলিশ প্রশাসন তাকে প্রত্যাহার করেছে।

কক্সবাজার জেলা পুলিশ সুপার মো. হাসানুজ্জামান বৃহস্পতিবার (১৭ মার্চ) বিকেল সোয়া ৩টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

হাসানুজ্জামান বলেন, ওসি মোহাম্মদ ওসমান গণিকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

গত ২ মার্চ চকরিয়া থানার ওসি মুহাম্মদ ওসমান গণি নিজ কার্যালয়ে কেক কেটে তার জন্মদিন উদযাপন করেন। এ সময় তার পাশে চররিয়া থানার গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত পলাতক আসামি আরহান মাহমুদ ওরফে রুবেলসহ অন্যান্যরা উপস্থিত ছিল। এ ছবি গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হলে পুলিশের নজরে আসে। এতে পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হওয়ায় ওসি ওসমান গণিকে প্রত্যাহার করা হয়েছে।

মামলার বরাতে পুলিশ জানায়, ছাত্রলীগের আধিপত্য বিস্তারের জেরে ২০১৯ সালের ২৯ এপ্রিল রাতে অস্ত্রধারী একদল তরুণ চকরিয়া উপজেলা ছাত্রলীগের সদস্য তারেকুল ইসলামকে কুপিয়ে আহত এবং তার মোটরসাইকেল ভাঙচুর করে। এ ঘটনায় তারেকুলের ছোট ভাই তানজীমুল ইসলাম বাদী হয়ে উপজেলা ছাত্রলীগের বহিষ্কৃত সাবেক সাধারণ সম্পাদক আরহান মাহমুদ ওরফে রুবেলকে প্রধান আসামি করে ১০ জনের বিরুদ্ধে চকরিয়া থানায় হত্যাচেষ্টার মামলা করেন।

কয়েক মাস আগে আদালতে ওই মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হয়। বর্তমানে মামলাটি আদালতে বিচারাধীন।

এ বিষয়ে ওসমান গণির সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

ওসির সরকারি মুঠোফোনে ফোন দেয়া হলে, চকরিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. জুয়েল ইসলাম ফোন ধরেন। তিনি জানান, ফোনটি এখন তার কাছে আছে, ওসি কাছে নেই।