Advertisement


কালারমার ছড়াকে হারিয়ে মাতারবাড়ির জয়, এলাকায় বিজয়োল্লাস

কাইমুল ইসলাম ছোটন।। মহেশখালীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনূর্ধ্ব-১৭ (বালক) গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে শ্বাসরুদ্ধকর ফাইনাল ম্যাচে শক্তিশালী কালারমার ছড়া ইউনিয়ন একাদশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন মাতারবাড়ি ইউনিয়ন একাদশ। রবিবার বিকালে পৌরসভার জেটি সংলগ্ন 'শেখ হাসিনা মিনি স্টেডিয়ামে' এই ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। মহেশখালী উপজেলা প্রশাসন আয়োজিত ফাইনাল খেলায় হাড্ডাহাড্ডি লড়াই হয় দু'দলের। 

ম্যাচ জুড়ে টানটান উত্তেজনা ছিল বিধায় দর্শকরা উল্লাসে মেতে ওঠেন প্রতি মুহুর্তে। নির্ধারিত সময়ে একে অপরের কাছ থেকে বারবার বল কেড়ে নিলেও শেষ পর্যন্ত গোলের দেখা মিলছিল না কোন দলের। 

পুরো ৭০ মিনিটের খেলা জুড়ে কখনো নিখুঁত ফিনিশিংয়ের অভাব আবার কখনো প্রতিপক্ষে রক্ষণে আটকে গেছে দুই দলের আক্রমণভাগের খেলোয়াড়রা। শেষ পর্যন্ত টাইব্রেকারে মাতারবাড়ি ইউনিয়ন একাদশ ১ গোল বেশি করে জয়লাভ করেন। এই গোলই শিরোপা নির্ধারণ করে দেন মাতারবাড়ি ইউনিয়ন একাদশের। 

খেলা শেষে বিজয়ী দলের হাতে ট্রফি তুলে দেন মহেশখালী কুতুবদিয়ার সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক, মহেশখালী পৌরসভার মেয়র মকসুদ মিয়া ও মহেশখালীর সহকারী কমিশনার (ভূমি) সাইফুল  ইসলাম।

খেলা দেখতে আসা তরুণ সংবাদকর্মী শেখ আবদুল্লাহ বলেন, দু'দলই চমৎকার খেলা উপহার দিয়েছেন। ফাইনাল দেখতে ছিলো দর্শকের উপচে পড়া ভিড়৷ খেলা দেখে আমরা দর্শকরা সন্তুষ্ট।

ফাইনাল খেলায় অতিথিরা বলেন, মনোরম পরিশেষে চমৎকার একটি খেলা অনুষ্ঠিত হয়েছে। সবার সহযোগিতার পাশাপাশি খেলোয়াড়রা জেলা পর্যায়ে ভূমিকা রাখবে। এসময় তারা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

এ বিষয়ে মাতারবাড়ি ইউনিয়ন একাদশের কোচ ইউনুছ রোহান বলেন, আজ থেকে দীর্ঘ বছর আগে থেকে আমাদের একটা আশা ছিল, আজ সেই আশা পূর্ণ হয়েছে।  টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে জিতেছে মাতারবাড়ি ইউনিয়ন একাদশ। আমার টিমের সকল খেলোয়াড়রা অনেক ভালো খেলেছেন।

ফাইনাল খেলায় উপস্থিত ছিলেন, মহেশখালী কুতুবদিয়ার সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক, মহেশখালী পৌরসভার মেয়র মকসুদ মিয়া, মহেশখালী থানার অফিসার ইন-চার্জ (ওসি) আবদুল হাই, মহেশখালীর সহকারী কমিশনার (ভূমি) সাইফুল  ইসলাম ও কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আজিজুর রহমান প্রমুখ।

খেলায় অংশগ্রহণ করা মাতারবাড়ি ইউনিয়ন একাদশের সদস্যরা হলো : আয়াত উল্লাহ (গোল রক্ষক), সাজিনুর রহিদ হিরু, ওয়াহেদ, আশরাফ সিদ্দিক ববি, রাহাদ, সজিব, আবিদ, রবি, আলতাফ, ইকবাল, মিশু, জুনাইদ ও সজিবুল ইসলাম। উক্ত টিম ম্যানেজার ছিলেম মাতারবাড়ি ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুল খালেক সিকদার। 

ঘাম ঝরানো জয়ে বিজয়ী হওয়ায় মাতারবাড়ি ইউনিয়ন একাদশকে অভিনন্দন জানিয়েছেন মাতারবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস.এম আবু হায়দার। এ নিয়ে মাতারবাড়ি জুড়ে চলছে আনন্দ উল্লাস, প্রশংসায় ভাসছেন খেলোয়াড়রা। গতবছরও মাতারবাড়ি ইউনিয়ন একাদশ ফাইনালে খেলে রানার্স কাপ অর্জন করেন।