Advertisement


বৃষ্টি উপেক্ষা করে ভোটারের ঢল তারেক বিন ওসমান শরীফের শোডাউনে

ফুয়াদ মোহাম্মদ সবুজ।। রোদ-বৃষ্টি উপেক্ষা করে হাজার হাজার মানুষ ভালোবাসা দেখালো কালারমার ছড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীকে মনোনীত প্রার্থী এবং বর্তমান চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফের শোডাউনে। শুক্রবার (২৭ মে) নির্বাচন কমিশনের প্রতীক বরাদ্দের পর কালারমার ছড়া-চালিয়াতলী সড়কে চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফের শোডাউনে অসংখ্য জনতা অংশ নিয়ে এ ভালোবাসা দেখায় তারা। 

দুপুরের পর থেকে গুড়িগুড়ি বৃষ্টি হলেও সন্ধ্যা নাগাদ ভারি বৃষ্টিতে নেচে-গেয়ে আনন্দ আর ভোট উৎসবে মেতে ওঠে জনতা। শোডাউনে চালিয়াতলী-কালারমার ছড়া সড়কের দু’পাশে থাকা মহিলা ভোটার থেকে শুরু করে সকলে তারেককে বরণ করে নেন। এসময় শোডাউনে জয়ধ্বনির কণ্ঠে তারেকের কর্মী সমর্থকরা স্লোগান দিতে থাকেন। নৌকা প্রতীককে বিজয়ের লক্ষ্যে শোডাউনে কালারমার ছড়া ইউনিয়ন আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল নেতাকর্মীরাও অংশ নেন। 

এদিকে শোডাউনটি ইউনুছখালী অতিক্রম করে মারাক্কাঘোনা এলাকায় পোঁছালে এ ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী আক্তারুজ্জামান বাবুর কর্মী সমর্থকরা তারেক বিন ওসমান শরীফের মিছিলে অংশ নেওয়া সাধারণ ভোটারদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে আহত হয় অন্ততঃ ১৮ থেকে ২০ জন ব্যক্তি। আহতদের মধ্যে আধারঘোনা এলাকায় জনৈক মোজাম্মেল এর পুত্র মোহাম্মদ নাজেম গুরুতর আহত হয়, তার হাত ভেঙে গেছে বলে সূত্রের অভিযোগ। একই ভাবে আরও কয়েক জনের মাথা ফেটে আহত হয়ে মুমূর্ষু অবস্থায় চিকিৎসা নিচ্ছে বলে জানা গেছে। এ ঘটনায় দ্রুত হামলাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার দাবি জানিয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী তারেক বিন ওসমান শরীফ।


প্রসঙ্গত: এলাকায় এটি তারেক চেয়ারম্যান এর ২য় শোডাউন, এর আগে ঢাকা থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ার পর তিনি এলাকায় এসে পৌঁছালে মানুষের প্রথম ঢল সৃষ্টি হয়েছিলো। নৌকা প্রতীক পাওয়ার শুক্রবার এলাকায় আসলে আবারও মানুষের ঢল নামে।