Advertisement


ফের বিজয়ের মালা পড়লো বর্তমান দুই চেয়ারম্যান; মহেশখালীর দুই ইউপিতে উল্লাসের ভোট উল্লাস দিয়ে শেষ


ফুয়াদ মোহাম্মদ সবুজ।।
কোনোরকম সংঘাত-সহিংসতা ছাড়াই আনন্দ আর উল্লাসে শেষ হলো মহেশখালীর বহুল আলোচিত কালারমার ছড়া ও বড় মহেশখালী দুই ইউপিতে উৎসবের নির্বাচন। বুধবার (১৫ জুন) সকাল ৮টায় শুরু হওয়া ভোটগ্রহণ শেষ হয় বিকেল ৪টায়। প্রথমবারের মতো মহেশখালীতে এবারই ইউপি নির্বাচনে ইভিএমে ভোট দিল ভোটাররা। উৎসবের এ নির্বাচন ঘিরে নানা প্রতিকূলতা ডিঙিয়ে দুই ইউপিতেই জয় পেলো দুই বর্তমান চেয়ারম্যান।

এবারের নির্বাচনে কালারমার ছড়া থেকে সর্বোচ্চ ১৯,৩৪২ ভোটে নৌকা প্রতীক নিয়ে ফের বিজয়ের মালা পড়লো বর্তমান চেয়ারম্যান ও ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দলীয় প্রতীকে মনোনীত প্রার্থী তারেক বিন ওসমান শরীফ এবং বড় মহেশখালী থেকে সর্বোচ্চ ৮,৪৭৪ ভোটে চশমা প্রতীক নিয়ে বিজয় পেলো বর্তমান চেয়ারম্যান এনায়েত উল্লাহ বাবুল। এদিকে কালারমার ছড়ায় তারেক বিন ওসমান শরীফের নিকটতম প্রতিদ্বন্দ্বী আক্তারুজ্জামান বাবু টেলিফোন প্রতীকে পেয়েছেন ৫,৮৯৮, সাংবাদিক মোহাম্মদ হোবাইব পেয়েছেন ২৮৩ ভোট। অন্যদিকে বড় মহেশখালীতে বিজয়ী প্রার্থী এনায়েত উল্লাহ বাবুলের নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুল্ল্যাহ আল নিশান পেয়েছেন ৭০৮২ ভোট ও আওয়ামী লীগের দলীয় প্রতীকে মনোনীত প্রার্থী মোস্তফা আনোয়ার চৌধুরী পেয়েছেন ৬,৯১৬ ভোট।

গত রবিবার সকাল থেকে শুরু হওয়া ভোটগ্রহন দুপুর ১টা পর্যন্ত ঠিকঠাক চললেও দুপুর পরবর্তী সময়ে কালারমার ছড়া ১ নম্বর ওয়ার্ড তথা উত্তর নলবিলা কেন্দ্রে নৌকা ও টেলিফোন প্রতীকের সমর্থকদের মাঝে বিক্ষিপ্ত ঘটনা ঘটে। পাশাপাশি একই সময়ে বড় মহেশখালীর বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী এনায়েত উল্লাহ বাবুলের বিরুদ্ধে প্রশাসন কতৃক নৌকা প্রতীকের সমর্থক ও ভোটারদের প্রেশার দিয়ে ভোটকেন্দ্রে প্রভাব বিস্তারের অভিযোগ ছিল। তবে এ নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নেওয়া হয়েছিলো নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা। মোতায়েন ছিলো র‍্যাব, পুলিশ, বিজিবি, ম্যাজিস্ট্রেড ও আনসার বাহিনী।

নবম ধাপের এ ইউপি নির্বাচনে কালারমার ছড়া ইউনিয়নে এক চেয়ারম্যানের পাশাপাশি বিজয়ী হলো ৩ সংরক্ষিত ও ৯ সাধারণ ইউপি সদস্যের। বড় মহেশখালীতেও একইভাবে বিজয় হলো ৩ সংরক্ষিত ও ৯ সাধারণ ইউপি সদস্যের। এ নির্বাচনের মাধ্যমে শেষ হলো মহেশখালীর ৯ ইউনিয়ন পরিষদের নির্বাচন। ভোটে বিজয়ী প্রার্থীকে ফুলেল শুভেচ্ছা জানাতে বিকেল থেকে রাত অব্দি উৎসুক ভোটারদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। কেউ কেউ আনন্দ মিছিল বের করে ভোট উৎসবে মেতেছেন।