Advertisement


বড় মহেশখালী ফকিরাঘোনার সন্তান কমোডর নূরুল আবছার কউকের চেয়ারম্যান, এলাকায় আনন্দ


শাহেদ মিজান।। কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান কে হচ্ছেন-  এই নিয়ে প্রায় ১৫দিন ধরে চলছিল জল্পনা-কল্পনা। অবশেষে তার অবসান হয়ে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান হলেন অবসরপ্রাপ্ত নৌবাহিনীর কমোডর নূরুল আবছার। মঙ্গলবার  দুপুরে এই সংক্রান্ত একটি প্রজ্ঞাপন আদেশ জারি করেছে সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়।

জারিকৃত প্রজ্ঞাপনে বলা হয়েছে, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের আইন অনুযায়ী বাংলাদেশ নৌ বাহিনীর অবসরপ্রাপ্ত কমোডর মো. নুরুল আবছারকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে ৩ বছর মেয়াদে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে নিয়োগ দেয়া হয়েছে।

জানা গেছে, মো. নুরুল আবছার কক্সবাজার জেলার দ্বীপ উপজেলা মহেশখালী উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের ফকিরাঘোনা এলাকার বাসিন্দা। তিনি দীর্ঘদিন নৌবাহিনীর বিভিন্ন দায়িত্ব পালন করার পর কমোডর পদে উত্তীর্ণ হন। সর্বশেষ তিনি জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই এর সিনিয়র কর্মকর্তা হিসেবে নিয়োজিত ছিলেন।

কমোডর নূরুল আবছার কক্সবাজারের সাধারণ মানুষের কাছে একেবারে অপরিচিত একজন ব্যক্তি। তাই তিনি কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান নিয়োগ হওয়ায় সর্বস্তরের মানুষের মাঝে ব্যাপক কৌতুহল সৃষ্টি হয়েছে। তার হাতে কেমন হতে যাচ্ছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ তা দেখার অপেক্ষা সকলের।

এদিকে মহেশখালীর সন্তান কমোডর নূরুল আবছার কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যানের সম্মানজনক পদে আসীন হওয়ার খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে মহেশখালীবাসীর মধ্যে ব্যাপক উৎসাহ আকাঙ্খা দেখা যায়। অনেক ফেসবুক ব্যবহারকারী তাকে অভিনন্দিত করে বিভিন্ন প্রকার পোস্ট দিতে দেখা যায়।

উল্লেখ্য, ২০১৫ সালের ৬ জুলাই কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ গঠিত হয়। প্রথম চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছিলেন অবসরপ্রাপ্ত লে. কর্ণেল ফোরকান। তবে টানা তিন মেয়াদ দায়িত্ব পালন করেছেন তিনি। এই তিন মেয়াদের ছয় বছরে বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পন বাস্তবায়ন করেছেন।