Advertisement


মাতারবাড়িতে ঘরের ভেতর ঢুকে ভাংচুর ও লুটপাট করে বাড়ির ভেতরই খুন করা হয় তাকে


ডেস্ক রিপোর্ট।। মহেশখালী উপজেলার মাতারবাড়ি ইউনিয়নের বাংলা বাজার এলাকায় এক ব্যক্তি খুন হওয়ার ঘটনা নিয়ে বিস্তারিত জানিয়েছেন স্থানীয় ইউনিয়ন পরিষদ মেম্বার মোহাম্মদ সরওয়ার। তিনি জানিয়েছেন -মূলতঃ বাড়িতে ঢুকে পর পর দুইটি দরোজা ভেঙ্গে বাড়ির তৃতীয় কক্ষে ঢুকে এই ব্যক্তিকে নির্মম ভাবে কুপিয়ে খুন করা হয়। ঘটনায় বাড়িটি ব্যাপক ভাংচুর ও লুটপাট করা হয়। এ সময় নিহতের এক সন্তানকেও কুপিয়ে আহত করা হয়।

রাত ১টা ৩০ মিনিটে এ রিপোর্ট লেখার সময় মেম্বার মোহাম্মদ সরওয়ার ঘটনাস্থলে উপস্থিত আছেন উল্লেখ করে বলেন- মাতারবাড়ি বাংলা বাজার এলাকায় পাবলিক স্কুলের পাশে একটি পুকুর ও পুকুরের পাড়ের জমি নিয়ে স্থানীয় দুইটি গ্রুপের মধ্যে দীর্ঘ দিন থেকে বিরোধ চলে আসছিলো। এই বিরোধ অস্ততঃ ৩০-৪০ বছর এর পুরানো। পুকুরের পাড়ে রয়েছে দুইটি বাড়ি, বাড়িগুলো ভাড়া দেওয়া হয়। সম্প্রতি এই বাড়ির ভাড়া গ্রহণ নিয়ে দুই পক্ষ বেশ বিরোধে জড়িয়ে পড়ে। এই বিরোধের সূত্র ধরে শুক্রবার রাতের প্রথমার্ধে আয়ুব আলী নামের এক ব্যক্তিকে কুপিয়ে আহত করে প্রতিপক্ষের লোকজন। ওই লোক আহত হলেও পুলিশ ও জনপ্রতিনিধের কাছে কোনো তথ্য না দিয়ে অনেকটা গোপনে রাতের আধারে তাকে চিকিৎসা করাতে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হামলায় ওই ব্যক্তির একটি হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে বলে খবর ছড়িয়ে পড়লেও হাত বিচ্ছিন্ন হওয়ার বিষয়টি কতোটুকু সত্য তা জানা যাচ্ছে না।

এদিকে এই ঘটনার কিছু সময়ের ভেতরই আহত আয়ুব আলীর আত্মীয় স্বজন দলবল নিয়ে এসে আয়ুব আলীর উপর হামলার অভিযোগ প্রতিপক্ষের নুরুল কবির নামের এক ব্যক্তির বাড়ি ভাংচুর করতে থেকে। এক পর্যায়ে হামলাকারীরা বাড়ির দরোজা ভেঙ্গে ভেতরে ঢুকে এবং বাড়ির লোকজন খুঁজতে থাকো। এ সময় পর পর বাড়ির দুইটি দরোজা ভেঙ্গে বাড়ির তৃতীয় কক্ষে ঢুকে বাড়ির মালিক নুরুল কবিরকে নির্মম ভাবে কুপিয়ে খুন করে। তার মাথাতেই মূলতঃ কোপানো হয়।

বাড়ির ভেতরে ঘটনার স্থান দেখে বোঝা যাচ্ছে -হামলাকারীদের ভয়ে ওই লোক বাড়ির কোনায় লুকিয়ে থেকে আত্মরক্ষা করতে চাইছিলো। ওখান থেকে তাকে খুঁজে বের করেই খুন করা হয়। বাড়ির ভেতরেই তার মৃত্যু ঘটে।

একই সাথে বাড়িতে থাকা নিহত নুরুল কবির এর পুত্র নুরুল আবছারকেও এলোপাতাড়ি কুপিয়ে আহত করা হয়, তার অবস্থাও সংকটাপন্ন। তাকে মুমূর্ষু অবস্থায় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

নিহত নুরুল কবির (৫৫) ওই এলাকার জনৈক জেবর মুল্লুক এর পুত্র।

হামলাকারীরা নিহত নুরুল কবির এর বাড়ি ভাংচুর করে, মালামাল লুটপাট করে নুরুল কবিরকে নিরাপদে এলাকা ত্যাগ করে।

ইউপি মেম্বার সরওয়ার বলেন- ঘটনা দেখে মনে হচ্ছে আয়ুব আলীর উপর হামলার পর তারা বিষয়টি অনেকটা গোপন রেখে এ ঘটনার প্রতিশোধ নিতে পরিকল্পিত ভাবে এমন ঘটনা ঘটায়।

রাতেই পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তে পাঠানোর উদ্যোগ নিচ্ছে বলে জানান তিনি।