Advertisement


মহেশখালীর গিয়াস উদ্দিন রাজশাহীতে ভুয়া নির্বাচন কমিশনার হিসেবে গ্রেফতার


ডেস্ক রিপোর্ট।। নির্বাচন কমিশনারের পরিচয়ে রাজশাহীতে কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে প্রতারণা করতে গিয়ে মো . গিয়াস উদ্দিন নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গিয়াস উদ্দিন মহেশখালী পৌরসভার পুটিবিলা এলাকার বাসিন্দা।

ঢাকার শেখের টেক এলাকা থেকে ডিএমপি'র একটি ডিবি টিম তাকে গ্রেপ্তার করে শুক্রবার রাতে রাজশাহীতে নিয়ে যায় । এ ঘটনায় নগরীর বোয়ালিয়া থানায় তার বিরুদ্ধে পুলিশের পক্ষ থেকে ডিজিটাল সিকিউরিটি আইনে একটি মামলা দায়ের করা হয় । 

শনিবার ( ১৭ জুন ) দুপুরে পুলিশ কমিশনারের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয় । তবে এখন পর্যন্ত কোনো প্রার্থীর কাছ থেকে টাকা - পয়সা হাতিয়ে নেওয়ার খবর পাওয়া যায় নি ৷ সংবাদ সম্মেলনে বলা হয় , মো . গিয়াস উদ্দিনের বাড়ি কক্সবাজারের মহেশখালীতে ৷ পেশায় তিনি একজন আইটি এক্সপার্ট । রাজধানী ঢাকার এইট সেন্স টেকনোলজি নামের এক আইটি কোম্পানিতে কাজ করেন তিনি ৷

পুলিশ কমিশনার আনিসুর রহমান জানান- গত ৮ জুন রাজশাহী সিটি নির্বাচনের ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আরমান হোসেনকে ফোন দেন গিয়াস উদ্দিন ৷ পরে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার ( অব :) মো . আহসান হাবিবের পরিচয় দিয়ে তার কাছে অর্থ দাবি করেন । পরবর্তীতে গিয়াস উদ্দিনের সঙ্গে যোগাযোগ না করলে নির্বাচনী ফলাফল প্রার্থীর বিরুদ্ধে যাবে বলে হুমকি দেন তিনি ৷ তিনি আরও জানান , গিয়াস উদ্দিনের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহার করা বেশ কয়েকটি মোবাইল ফোন ও সিমকার্ড উদ্ধার করা হয়েছে ৷ তবে এ ঘটনায় কোনও চক্র জড়িত রয়েছে কিনা সেটা জিজ্ঞাসাবাদ শেষে বলা যাবে ।

এর আগে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারীর পরিচয়ে প্রতারণার দায়ে ২০২১ সালের ১১ জুলাই তাকে গ্রেপ্তার করা হয় ৷ ওই মামলায় ১৩ মাস জেল খাটার পর আবারও প্রতারণার কাজে যুক্ত হন গিয়াস উদ্দিন ৷ এ পর্যন্ত তার বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় ৩ টি প্রতারণাসহ অন্যান্য মামলা রয়েছে।

গিয়াস উদ্দিন মহেশখালী পৌরসভার পুটিবিলা এলাকার জনৈক কবির বহদ্দারের সন্তান ও সাবেক পৌর কাউন্সিলর জয়নালের ছোট ভাই। মহেশখালীতেও তার বিরুদ্ধে বিভিন্ন প্রতারণার অভিযোগ রয়েছে।