Advertisement


মহেশখালী থানা পুলিশের হেফাজত থেকে লবণ বোঝাই গাড়ি উধাও


রকিয়ত উল্লাহ।। মহেশখালী থানা পুলিশের হেফাজতে থাকা স্থানীয় এক ইউপি সদস্যের জিম্মা থেকে থেকে লবণ বোঝাই ২টি গাড়ি উধাও হয়ে যাওয়ার ঘটনা ঘটেছে।  ২২ সেপ্টেম্বর (শুক্রবার) রাত ৮ টার দিকে  উপজেলার বড় মহেশখালীর ফকিরাঘোনায় এঘটনা ঘটে। এদিকে গাড়িগুলো উধাও হওয়ার পর পুলিশ ফের গাড়িগুলো উদ্ধার করতে তৎপরতা চালাচ্ছে বলে জানা গেছে।

সূত্রে জানা যায়- কক্সবাজারের টেকনাফ উপজেলার সাবরাং এর আব্দুল হাসেম পূত্র কেফায়েত উল্লাহর মালিকানাধীন একটি গাড়ি (ট্রাক) করে প্রায় ৮০০ মন লবণ বিক্রির জন্য পটিয়া নিয়ে যাচ্ছিলেন একই এলাকার হোসেন এর পূত্র রবিউল আলম। গত ২০ সেপ্টম্বর লবণ বোঝাই গাড়িটি চকরিয়া আসলে সেখানে গাড়িটির গতিরোধ করে এ গাড়িটি জোর করে মহেশখালী নিয়ে আসেন বড় মহেশখালীর ফকিরাঘোনার জনৈক হাবিব উল্লাহ ও হোয়ানক পানির ছড়া এলাকার জাফর আলমসহ একটি সিন্ডিকেট। গাড়িটি বড় মহেশখালীর ফকিরা ঘোনার বটতলী এলাকায় এনে গাড়িতে থাকা লবণ অন্য আরেকটি গাড়িতে আনলোড করে লবণগুলো গুলো লুট করতেছিল হাবিব ও জাফর আলম সিন্ডিকেট। বিষয়টি জানাজানি হলে মহেশখালী থানা পুলিশ এসে গাড়ি দুইটি জব্দ করে স্থানীয় ইউপি সদস্য মিন্টু মেম্বারকে পুলিশের হেফাজতে জিম্মায় দেন। মেম্বার গাড়ি দুইটির তদারকির দায়িত্ব দেন স্থানীয় ইউনিয়ন পরিষদের একজন চৌকিদারকে।

এদিকে পুলিশের জিম্মা অবস্থায় থাকা এ লবণ বোঝাই গাড়িটি আজ(২২ সেপ্টেম্বর) রাতে ওই স্থান থেকে অন্যত্র সরিয়ে নিয়ে গোপন স্থানে নিয়ে যায় এবং লবণগুলো লুট করার তৎপরতা চালায় হাবিব উল্লাহ ও জাফর আলম চক্র।

এ বিষয়ে টেকনাফের কেফায়েত উল্লাহ ও রবিউল আলম জানান- পটিয়ায় লবণ বিক্রির উদ্দেশ্য গত ২০ তারিখ গাড়িটি চকরিয়া আসলে মহেশখালীর হোয়ানকের জাফর আলমের নেতৃত্বে অপহরণ করে নিয়ে যায়। আমরা টেকনাফ থানায় এ বিষয়ে একটি লিখিত অভিযোগ দিয়েছি। আমরা লবণসহ গাড়রটি ফেরত পেতে সকলের সহযোগিতা কামনা করছি।

স্থানীয় চৌকিদার সোলাইমান জানান- গত ২০ সেপ্টেম্বর বেলা ১২টার সময় বড় মহেশখালীর ফকিরাঘোনা বটতলীর হাবিবের বাড়ির পাশে লবণ বোঝাই গাড়ি থেকে লবণ আনলোড করার সময় এসআই হাসানের নেতৃত্বে একটি পুলিশ টিম এসে গাড়ি দুইটিকে উদ্ধার করে মিন্টু মেম্বারকে লিখিত ভাবে জিম্মায় দেন। পরে আজ শুনি গাড়িগুলো জিম্মার স্থান থেকে বড়ডেইল নিয়ে গেছে।

স্থানীয় ইউপি সদস্য মিন্টু জানান- গত ২০ তারিখ ফকিরাঘোনায় লবণ ভর্তি ২টি গাড়ি পুলিশ আমাকে জিম্মায় দিলে আজ (২২সেপ্টম্বর) রাতে কাউকে কিছু না জানিয়ে গোপনে গাড়িগুলো নিয়ে যায় হাবিব ও জাফর আলম। আমি তাৎক্ষণিক বিষয়টি মহেশখালী থানার ওসিকে অবগত করলে পুলিশ গাড়ি দুইটি উদ্ধার করতে কাজ করছে বলে জানান।  

এ বিষয়ে জানতে বার বার চেষ্টা করেও এস আই হাসানের সাথে যোগাযোগ স্থাপন করা সম্ভব হয়নি।

পুলিশের জিম্মায় থেকে লবণ বুঝায় গাড়ি উধাও এর বিষয়ে জানতে চাইলে ঘটনার সত্যতা নিশ্চিত করে মহেশখালী থানার ওসি সুকান্ত ভট্টাচার্য জানান- লবণ বোঝাই গাড়ি আমরা স্থানীয় মেম্বারকে জিম্মায় দিয়েছি। তার থেকেই আমরা গাড়ি বুঝিয়ে নিবো।

এদিকে অন্যান্য সূত্র জানিয়েছে- এ গাড়ি ছিনতাই এর ঘটনার সাথে ইয়াবা সংক্রান্ত লেনদেন ও দেনা-পাওনার বিষয় জড়িত রয়েছে। জিম্মা অবস্থা থেকে গাড়িগুলো অন্যত্র সরিয়ে নেওয়ার পেছনে উপজেলা পর্যায়ের এক জনপ্রতিনিধির পশ্রয় রয়েছে বলেও তথ্য রয়েছে।