Advertisement


স্নাতক শিক্ষার্থীদের জন্য আইসিটি প্রতিযোগীতা, চীন যাওয়ার সুযোগ


আবু তাহের।। হুয়াওয়ে দিচ্ছে আইসিটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ফ্রীতে চীন যাওয়ার সুযোগসহ আরও নানা সুবিধা।

প্রতিবারের মতো এবারও হুয়াওয়ে আইসিটি প্রতিযোগিতার আয়োজন করছে বিশ্বের অন্যতম টেক জায়ান্ট হুয়াওয়ে। হুয়াওয়ের তথ্য অনুযায়ী এবারের বৈশ্বিক আইসিটি কম্পিটিশনে এতে বিশ্বের ৮০টি দেশের ২৩০০ বিশ্ববিদ্যালয় থেকে ১,৫০,০০০ শিক্ষার্থী অংশগ্রহণ করবে।

হুয়াওয়ে আন্তর্জাতিক আইসিটি কম্পিটিশন ২য় বারের মতো আয়োজিত হতে যাচ্ছে বাংলাদেশে। এতে বলা হয়েছে প্রতিযোগিতায় অংশ নিতে ইচ্ছুক শিক্ষার্থীদের হুয়াওয়ের পক্ষ থেকে কোর্স রিসোর্স দেওয়া হবে, যা তিনটি ক্যাটেগরিতে বিভক্ত (নেটওয়ার্ক, ক্লাউড এবং কম্পিউটার ।) যেকোনো শিক্ষার্থী তিনটি ক্যাটেগরি থেকে একটি বিষয়ে অংশগ্রহণের সুযোগ পাবে।

হুয়াওয়ের তথ্যমতে, বাংলাদেশ থেকে সুযোগ পাবে ৬ জন বিজয়ী, যাদের জন্য পুরস্কার হিসেবে রয়েছে ল্যাপটপ থেকে শুরু করে হুয়াওয়ে নোটবুক। সর্বোপরি বৈশ্বিক ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হবে বিশ্বের জনবহুল রাষ্ট্র চীনে।

বৈশ্বিক রাউন্ডে বিজয়ীদের জন্য থাকবে ল্যাব প্রশিক্ষণ এবং প্রাকটিকাল চর্চায় মাধ্যমে নিজেকে এগিয়ে নেওয়ার সুবর্ণ সুযোগ।

কারা অংশগ্রহণ করতে পারবে এই প্রতিযোগিতায়:
স্নাতকে অধ্যয়নরত যেকোনো বাংলাদেশী শিক্ষার্থী। সরকারি, বেসরকারি যেকোনো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। স্নাতক সাবজেক্ট/বিষয়ে কোন শর্ত নেই।

অংশগ্রহণের নিয়ম:
হুয়াওয়ে আইসিটি প্রতিযোগিতায় অংশ নিতে রেজিস্ট্রেশন করতে হবে হুয়াওয়ের প্রদত্ত পোর্টাল এ।  এছাড়াও বিস্তারিত তথ্য পাওয়া যাবে https://e.huawei.com/en/talent/ict-academy/#/home এই লিংকে ক্লিক করে।

আবেদন সময়সূচি:
ইতোমধ্যে শুরু হয়েছে রেজিস্ট্রেশন প্রক্রিয়া।  প্রতিযোগিতায় অংশ নিতে ইচ্ছুক শিক্ষার্থীরা ১৭ নভেম্বর ২০২৩ পর্যন্ত রেজিষ্ট্রেশনের সুযোগ পাবে।

অফিশিয়াল তথ্য:
আরও জানতে চোখ রাখুন হুয়াওয়ের অফিসিয়াল ফেসবুক পেইজে এবং আইসিটি প্রতিযোগিতার অফিসিয়াল পোর্টাল এ।

লেখক: আবু তাহের
শিক্ষার্থী, জাতীয় বিশ্ববিদ্যালয়।
ইমেইল : abutahersinfo@gmail.com