Advertisement


শপথগ্রহণের মাধ্যমে আনুষ্ঠানিক দায়িত্বে জয়নাল আবেদীন এর নেতৃত্বে নতুন পরিষদ


খালেদ মোশাররফ।। নির্বাচনে বিজয়ী হওয়ার পর আনুষ্ঠানিক ভাবে শপথগ্রহণ করেছেন নবনির্বাচিত মহেশখালী উপজেলা পরিষদ। এই শপথগ্রহণের মধ্যদিয়ে মহেশখালী উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান জয়নাল আবেদীন, ভাইস-চেয়ারম্যান আবু ছালেহ ও নারী ভাইস-চেয়ারম্যান মনোয়ারা কাজল দাপ্তরিক ভাবে মহেশখালী উপজেলা পরিষদের দায়িত্বপ্রাপ্ত হলেন। চট্টগ্রামে শপথগ্রহণ অনুষ্ঠানের পর বিভিন্ন শ্রেণিপেশার মানুষ তাদেরকে ফুলেল শুভেচ্ছা জানান।

২৮ মে মঙ্গলবার সকাল ১১টায় চট্টগ্রাম সার্কিট হাউজের সম্মেলন কক্ষে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম এ শপথবাক্য পাঠ করান।

এসময় বিভাগীয় কমিশনার বলেন- উপজেলার সকল দফতরের সাথে সমন্বয় করে জনস্বার্থে জনপ্রতিনিধিদের কাজ করতে হবে। একটি সুষ্টু নির্বাচনের মাধ্যমে তারা যেভাবে নির্বাচিত হয়েছেন, একইভাবে তাদেরও জনগণকে সরকারী সেবা নিশ্চিত করতে কাজ করতে সুষ্টু ও নিরপেক্ষ ভূমিকা রাখতে হবে।

শপথ গ্রহণ শেষে নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের ফুলেল শুভেচ্ছা জানান চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম। এসময় অনুষ্ঠানে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মুহাম্মদ আনোয়ার পাশা, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নুরে আলম মিনাসহ সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।    

এদিকে শপথ গ্রহণ শেষে সার্কিট হাউজের সামনে অসংখ্য নেতাকর্মী নবনির্বাচিত চেয়ারম্যান জয়নাল আবেদীনকে ফুল দিয়ে বরণ করতে আসেন।

এসময় মহেশখালীবাসীর উদ্দেশ্যে উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন জানান, মহেশখালীর পরিবেশ রক্ষা ও শিক্ষার মানোন্নয়নে তিনি শুরুতেই কাজ করতে চান। এতে সকলের সহযোগিতাও কামনা করেন।

এ অনুষ্ঠানের মাধ্যমে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মহেশখালী উপজেলাসহ কক্সবাজার সদর, কুতুবদিয়া ও চট্টগ্রাম বিভাগ থেকে নির্বাচিত মোট ২৮ উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানরা শপথ নিলেন।

প্রসঙ্গতঃ গত ৮ মে বুধবার ইভিএম এর মাধ্যমে মহেশখালী উপজেলা পরিষদের নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। পরে ১৩ মে এ নির্বাচনে বিজয়ীদের সরকারি গেজেট প্রকাশ হয়। ভোট অনুষ্ঠানের ২০ দিনের মাথায় এ শপথগ্রহণের মাধ্যমে নতুন উপজেলা পরিষদ তাদের আনুষ্ঠানিক দায়িত্বভার পেলেন।