Header Ads

সন্ত্রাসী হামলায় মহেশখালীর তিন বনকর্মী আহত ::

রকিয়ত উল্লাহ::
চট্টগ্রাম উপকূলীয় বন বিভাগের আওতাধীন মহেশখালী রেঞ্জের কেরুনতলী বিটে দখলকৃত বনভূমি উদ্ধার করতে গিয়ে সন্ত্রাসীদের হামলায় বন বিভাগের কর্মকর্তাসহ তিন জন আহত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার ৩০শে জুলাই বিকালে হোয়ানকের করইবুনিয়া এলাকার সুফল প্রকল্পের অধীনে  সংরক্ষিত বনে চারা রোপণ কর্মসূচি চলাকালে বন বিভাগের বেদখলকৃত জমি উদ্ধার করতে গেলে সন্ত্রাসীদের  হামলার শিকার হয় তারা। এতে তিনজন বনকর্মী আহত হয়।

আহতরা হলেন সহকারী রেঞ্জ কর্মকর্তা ইউসুফ উদ্দিন (৩০),কেরুনবিট কর্মকর্তা আহসানুল কবির (৪৫),  ও বন বিভাগের নৌকা চালক জিয়া রহমান (৩৫)। তবে আহতদের মধ্যে ইউসুফ উদ্দিন (৩০) এর অবস্থা আশংকাজনক। অবস্থার অবনতি হওয়ায় তাকে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে থেকে  চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তার ভাই মীর কাসেম বলেন, “মহেশখালীতে সরকারী দায়িত্ব পালন করতে গিয়ে সন্ত্রাসীদের হামলায় মাথায় পচুর রক্তপাত হয়েছে।বর্তমানে তিনি লাইফ সাপোর্টে আছে।”

রেঞ্জ কর্মকর্তা সুলতানুল আলম চৌধুরী বলেন, “বনবিভাগের সরকারী জায়গা দখল করতে গিয়ে সন্ত্রাসীদের হামলার ঘটনা ঘটে। আহতদের কে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সন্ত্রাসী ও জমি দখলকারীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।”

এই বিষয়ে মহেশখালী থানার ওসি  দিদারুল ফেরদৌসের বলেন, “বনকর্মীদের উপর হামলার ঘটনা শুনেছি।  অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।”

No comments

Powered by Blogger.