নিজেদের এক বিকেল বেলায় মহেশখালীর স্বেচ্ছাসেবীরা


নিজস্ব প্রতিবেদক।।

মহেশখালীর সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন গুলো যুথবদ্ধভাবে পালন করছে আন্তজাতিক স্বেচ্ছাসেবক দিবস ২০২০। কাটিয়েছে নিজেদের মত করে একটি বিকেল।

শনিবার দিবসটি উপলক্ষ্যে মহেশখালীর স্বেচ্ছাসেবী সংগঠন গুলোর প্রায় শতাদিক সদস্য উপজেলা পরিষদ অডিটোরিয়ামে একটি সমাবেশে মিলিত হন। জাতীয় দৈনিক কালের কণ্ঠ’র পাঠক সংগঠন শুভসংঘ মহেশখালী শাখার উদ্যোগে এবং মহেশখালীতে কাজ করা ১৬ সামাজিক সংগঠনের অংশগ্রহণে এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহেশখালী উপজেলা নিবার্হী কর্মকর্তা মো: মাহফুজুর রহমান, বিশেষ অতিথি ছিলেন মহেশখালী থানার পুলিশ পরির্দশক(তদন্ত) আশিক ইকবাল, মহেশখালী প্রেস ক্লাবের সভাপতি মাহবুব রোকন, মহেশখালীর সব খবরের জ্যেষ্ঠ প্রতিবেদক এম বশির উল্লাহ।

বক্তব্যে মহেশখালী উপজেলা নিবার্হী কর্মকর্তা মো: মাহফুজুর রহমান সব স্বেচ্ছাসেবীদের বিভিন্ন আইডিয়া নিয়ে কাজ করার আহবান জানিয়ে বলেন,“ মহেশখালীতে সামাজিক সংগঠন গুলো যেসব কাজ করে যাচ্ছে তা সত্যিই প্রশংসনীয়। আজকে স্বেচ্ছাসেবক দিবসে সব স্বেচ্ছাসেবীদের একত্রে দেখতে পেয়ে আমি সত্যিই আনন্দিত।” 


কালের কণ্ঠ-শুভসংঘ’র কেন্দ্রীয় কমিটির নিবার্হী সদস্য অসীম দাশ গুপ্তের পরিচালনায় এতে স্বাগত বক্তব্য রাখে শুভসংঘ মহেশখালী শাখার আহবায়ক আরিফ বিন ছালেহ। এর আগে সমবেত সুরে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হওয়া সমাবেশটিতে প্রত্যেক সংগঠনের প্রতিনিধিরা তাদের নিজ নিজ সংগঠনের কার্যক্রম অতিথিদের সামনে তুলে ধরে বক্তব্য রাখেন। পরে অনুষ্ঠানে মহেশখালীতে কাজ করা ১৬ সামাজিক সংগঠনকে আয়োজনটির স্থানীয় গণমাধ্যম সহযোগী মহেশখালীর সব খবর শুভসংঘ’র পক্ষ থেকে প্রণোদনা স্মারক প্রদান করা হয়।

সমাবেশে অংশ নেওয়া সংগঠন গুলো হল- স্বপ্নযাত্রী ফাউন্ডেশন, বিছমিল্লাহ ফাউন্ডেশন, হোয়ানক সিভিল ইয়ুথ কোঅপারেটিভ সোসাইটি, হুব্বুর রাসূল(স:) আদর্শ যুব সংগঠন পূর্ব সিপাহীর পাড়া, মহেশখালী মানব কল্যাণ ফাউন্ডেশন, বিং হিউম্যান, মোহাম্মদ শাহঘোনা ছাত্র কল্যাণ পরিষদ, সিইএইচআরডিএফ, কুতুবজোম ফোরাম, মায়ের বাধন ক্রীড়া চক্র, পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অফ হোয়ানক, কক্সবাজারস্থ মহেশখালী ব্লাড ডোনার্স সোসাইটি, নব প্রয়াস , উপকূল মানচিত্র, হযরত সূফী মাওলানা আলী মুদ্দীন শাহ(রহ) ও আবু নোমান মোহাম্মদ ইউসুফ(রহ) স্মৃতি সংসদ, আলোর পাঠশালা, সবুজ শিখা।

Post a Comment

Previous Post Next Post