প্রেস ক্লাব: শেষ মুহূর্তে আলোচনায় কারা ?


বিশেষ প্রতিবেদক।।

মহেশখালী প্রেস ক্লাবের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল। উপজেলা পরিষদ হল রুমে অনুষ্টিতব্য এই নির্বাচনকে নিয়ে চলছে নানান হিসাব নিকেষ। প্রার্থী হিসেবে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আলোচিত হচ্ছে অনেকের নাম। এর মধ্যে সভাপতি পদে এগিয়ে আছেন বর্তমান কমিটির সভাপতি মাহবুব রোকন। এছাড়াও এ পদে লড়বে সাবেক সভাপতি হারুনুর রশিদ , সাবেক সাধারণ সম্পাদক আবুল বশর পারভেজ এবং গতবারে হেরে যাওয়া প্রার্থী জয়নাল আবেদীন। 

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে লড়ছে বর্তমান কমিটির সাধারণ সম্পাদক এম ছালামত উল্লাহ, বর্তমান সাংগঠনিক সম্পাদক এম বশির উল্লাহ এবং খোলা কাগজ প্রতিনিধি এম রমজান আলী।

নির্বাচন প্রসঙ্গে সাংবাদিক গাজী মো: আবু তাহের জানান, “এই নির্বাচনকে ঘিরে আমাদের প্রত্যাশা অনেক। আমরা চাই নব নির্বাচিত কমিটি মহেশখালী নতুন লেখকদের প্রেস ক্লাবে অন্তর্ভূক্ত করা নিয়ে বাস্তবিক পদক্ষেপ গ্রহণ করবে।”

মহেশখালী প্রেস ক্লাবের আগামী নেতৃত্ব নিয়ে সাংবাদিক এম.তারেক রহমান জানান, “আগামী নেতৃত্বে যারাই আসুক ,তাদের কাছে প্রত্যাশা তারা প্রেস ক্লাব ঢেলে সাজাবেন। প্রেস ক্লাবের অবকাঠমোগত উন্নয়ন, যেমন ধরেন প্রেস ক্লাবের একটি নিজস্ব ভবন ইত্যাদিতে একটি পরিপূর্ণ একটি প্রেস ক্লাব তারা উপহার দিবে।”

এদিকে সাধারণ সম্পাদক প্রার্থী এম বশির উল্লাহ বলেন,“ আশা করছি কাল সুষ্ঠ-সুন্দর একটা নির্বাচন হবে। বিজয়ী হলে সবাইকে একসাথে নিয়ে আমি কাজ করবো।”

প্রেস ক্লাবের ঘোষিত তফসীল অনুযায়ী গত ২৬ ডিসেম্বর ছিল প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। যাচাই বাছাই শেষে প্রধান নির্বাচন কমিশনার কাজী মাওলানা মুরতাজ আহমদ ১৪ প্রার্থীকে বৈধ ঘোষণা করেছেন। এর মধ্যে যুগ্ম সাধারণ সম্পাদক পদে গাজী মো: আবু তাহের, সাংগঠনিক সম্পাদক পদে এম তারেক রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আব্দু রশিদ বিনাপ্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হয়েছে। তাছাড়া নির্বাচনে সহ-সভাপতি পদে আব্দুর রাজ্জাক এবং সৈয়দ মোস্তফা আলী ও অর্থ সম্পাদক পদে লড়ছে এম. মকছুদুর রহমান এবং নুরুল কাদের।


Post a Comment

Previous Post Next Post