Advertisement


মহেশখালীতে বিট পুলিশিং বিষয়ে সমাবেশ অনুষ্ঠিত

ছবিঃ মিছবাহ উদ্দিন আরজু

আ ন ম হাসান।। মহেশখালীতে বিট পুলিশিং বিষয়ে এক সমাবেশ আজ সম্পন্ন হয়েছে। মহেশখালী থানার আয়োজনে অনুষ্ঠিত এ সমাবেশে প্রধান অতিথি ছিলেন আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি। প্রধান বক্তা ছিলেন কক্সবাজারের পুলিশ সুপার মোহাম্মদ হাসানুজ্জামান। সমাবেশে বিট পুলিশিং এর বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। 

জানাগেছে, আজ দুপুরের পর মহেশখালী পৌর সদরের ঘোনাপাড়াস্ত অহনা কনভেনশন হলে মহেশখালী থানার অফিসার ইন-চার্জ(ওসি) আব্দুল হাই এর সভাপতিত্বে ও মহেশখালী থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আশিক ইকবাল এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি, প্রধান বক্তা ছিলেন কক্সবাজারের পুলিশ সুপার মোহাম্মদ হাসানুজ্জামান। বিশেষ অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন যথাক্রমে মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মো. মাহফুজুর রহমান, মহেশখালী ও কুতুবদিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার জাহেদুল ইসলাম, মহেশখালী পৌরসভার মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া, মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী, কমিউনিটি পুলিশিং মহেশখালীর সভাপতি ও কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এম. আজিজুর রহমান, মহেশখালী কলেজের অধ্যক্ষ আহমদ কবির, মহেশখালী প্রেস ক্লাব সভাপতি আবুল বশর পারভেজ, মহেশখালী উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মাশরাফা জান্নাত, শাপলাপুরের ইউপি চেয়ারম্যান এড. আব্দুল খালেক, গোরকঘাটা মাদ্রাসার শিক্ষক মাওলানা আব্দুল গফুর প্রমুখ। 

সভায় প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব আশেক উল্লাহ রফিক বলেন -বর্তমানে মহেশখালী থানা সমগ্র এলাকাজুড়ে একটি ক্লিন ইমেজের পুলিশিং শরু করেছে। মানুষ এতে উপকার পাচ্ছে। বিট পুলিশিং এর মাধ্যমে পুলিশ ঘরে ঘরে গিয়ে সেবা দিবে। এটি বর্তমান সরকারের পুলিশ বাহিনীর একটি গুরুত্বপূর্ণ জনমুখি পদক্ষেপ। 

প্রধান বক্তার বক্তব্যে কক্সবাজারের পুলিশ সুপার মোহাম্মদ হাসানুজ্জামান পিপিএম বলেন -মানুষকে সহযোগিতা করতে পুলিশ সদা প্রস্তুত রয়েছে। মানুষের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছিয়ে দেওয়ার জন্যই এই বিট পুলিশিং। পুলিশ এখন অনেক পরিবর্তন হয়েছে উল্লেখ করে তিনি বলেন কোন পুলিশ অপরাধের সাথে জড়িয়ে পড়লে পুলিশকে ছাড় দেওয়া হবেনা।