-->
মহেশখালীতে পাহাড় ধ্বসে শিশু ও বজ্রপাতে কিশোরের মৃত্যু

মহেশখালীতে পাহাড় ধ্বসে শিশু ও বজ্রপাতে কিশোরের মৃত্যু


বিশেষ সংবাদদাতা।।
দ্বীপ উপজেলা মহেশখালীতে অতিরিক্ত বৃষ্টিপাতের ফলে মহেশখালীতে পাহাড় ধ্বসের ঘটনায় এক শিশুর মৃত্যু হয়েছে। বজ্রপাতে মারাগেছে আরও একজন।

উপজেলার কালারমার ছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ জানান রবিবার সন্ধ্যা ৭ টার দিকে বৃষ্টিপাতের সময় কালারমার ছড়া ইউনিয়নের অফিস পাড়া এলাকায় পাহাড় ধ্বসের ঘটনায় সোমাইয়া আক্তার নামের ৩ বছর বয়সি এক শিশুর মৃত্যু হয়েছে। শিশুটি ওই এলাকার মোহাম্মদ টিপুর সন্তান। চেয়ারম্যান জানান -দু'দিন আগ থেকে উপজেলা প্রশাসন ও ইউনিয়ন পরিষদের উদ্যোগে লোকজনকে পাহাড়ি এলাকা থেকে সরে আসার জন্য মাইকিং করা হচ্ছিল।

এদিকে শনিবার গভীর রাতে বজ্রপাতের ঘটনায়  মহেশখালীর হোয়ানক ইউনিয়নে এনামুল করিম (১৮) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো একজন। নিহত এনাম হোয়ানক রাজুয়ার ঘোনা গ্রামের আবদুর রহিমের পুত্র। নিহতের পরিবার জানান, এনামসহ তিন জন মাছের প্রজেক্টে কাজ করছিল। আহত ব্যক্তিকে মহেশখালী হাসপাতালে চিকিৎসাধীন আছে।

ঢাকা আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে -পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশ এলাকায় অবস্থান করছে , এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে । এর প্রভাবে অস্থায়ী ভাবে দমকা হাওয়াসহ মাঝারি থেকে ভারি ধরণের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাত হচ্ছে।

কক্সবাজার আবহাওয়া অফিস জানিয়েছে -শনিবার সন্ধ্যা ৬টার পর থেকে (আজ) রবিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত কক্সবাজারে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৭৩ মিলিমিটার। মৌসুমি বায়ুর প্রভাবে জুন-জুলাই মাস জুড়ে বৃষ্টিপাত হবে বলে এ আবহাওয়া অফিস জানায়।

শিরোনাম ছিলো.. "মহেশখালীতে পাহাড় ধ্বসে শিশু ও বজ্রপাতে কিশোরের মৃত্যু"

Post a Comment

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel